• সারাদেশ

    বেনাপোল বন্দর দিয়ে দুই দিনে ৪০০ টন আলু আমদানি

      প্রতিনিধি ১৮ মার্চ ২০২৪ , ৯:৪৬:৫১ প্রিন্ট সংস্করণ

    মো: ওমর সিয়াম:বাজার দর নিয়ন্ত্রণে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে দুইদিনে ৪০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। চালানটি আগামীকাল রবিবার খালাস করা হবে। শনিবার (১৬ মার্চ) সকাল ১০টায় ৮টি ট্রাকে ২০০ টন আলু বেনাপোল বন্দরে প্রবেশ করে। এর আগে গত বৃহস্পতিবার ২০০ টন আলু আমদানি করা হয়।

    আলু আমদানির বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল বন্দরের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজ খান।




    বন্দর কর্তৃপক্ষ জানায়, আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস। আলুর চালান বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

    ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ অ্যাজেন্টের প্রতিনিধি মাসুম বিল্লা জানান, গত বৃহস্পতিবার ও শনিবার ভারতীয় ১৬টি ট্রাকে ৪০০ টন আলু আমদানি করা হয়েছে। যার প্রতি টন আলুর আমদানি খরচ পড়ছে ১৯৪ ইউএস ডলার। আলুর চালানটি আগামীকাল রবিবার (১৭ মার্চ) খালাস হবে বলে তিনি জানান।




    বেনাপোল বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, ‘বন্দরে ভারত থেকে ৪০০ টন আলু আমদানি হয়েছে। আমদানিকারকের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে আলুর মান পরীক্ষা শেষে খালাসের অনুমতি দেওয়া হবে।’

    বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, ‘বেনাপোল বন্দর দিয়ে দুই চালানে ৪০০ টন আলু আমদানি হয়েছে। আলুর চালানটি এখনও বন্দরে রয়েছে। দ্রুত ছাড়করণের জন্য আমদানিকারকদের সহযোগিতা করা হচ্ছে।’

    এর আগে গত ২ ডিসেম্বরে তিনটি ট্রাকে ৭৪ টন আলু আমদানি হয়।




    আরও খবর 4

    Sponsered content