• মহানগর

    মূল্যতালিকা না টাঙিয়ে বেশি দামে ডিম বিক্রি,প্রশাসনের জরিমানা

      প্রতিনিধি ২২ আগস্ট ২০২৩ , ১০:৫৪:৫৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: ছিল না মূল্যতালিকা। তাই বেশি দামে বিক্রি হচ্ছিল ডিম।ম্যাজিস্ট্রেটকে দেখাতে পারেনি কোনো বিক্রয় রশিদ। নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব অপরাধে ৩ পাইকারি বিক্রেতাকে ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।সেই সঙ্গে করা হয়েছে সতর্কও।

    মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরের দিকে নগরের পাহাড়তলী এলাকার ডিমের পাইকারি দোকানে অভিযান পরিচালনা করে এসব জরিমানা করা হয়।




    অভিযান পরিচালনা করেন আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার ভূমি গালিব চৌধুরী ও চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

    এ সময় বেশি মূল্যে ডিম বিক্রির দায়ে পাহাড়তলী বাজারের মেসার্স শাহজাহান স্টোর, জান্নাত পোল্ট্রি এবং আল-আমিন স্টোরকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে চট্টগ্রামের সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ মোর্শেদ কাদের উপস্থিত ছিলেন।




    আব্দুল্লাহ আল মামুন বলেন, বেশির ভাগ ডিমের দোকানে বিক্রয় রশিদ দেওয়া হচ্ছে না। কিছু বড় দোকান রশিদ দিলেও সেখানে রয়েছে শুভংকরের ফাঁকি। দোকানের মূল্য তালিকায় যে দাম লিখে রাখছে তা থেকে বেশি দামে ডিম বিক্রি করছে। কারো কারো রশিদে এটার প্রমাণ মিলছে, আবার অনেকে রশিদই দিচ্ছে না।




    চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সব ব্যবসায়ীকে ন্যায্য মূল্যতালিকা প্রদর্শন করতে হবে এবং মূল্যতালিকা ছাড়া কেউ এলোমেলো ভাবে বেশি দামে ডিম বিক্রি করতে পারবে না। কোনো অসাধু ব্যবসায়ী বেশি লাভের আশায় বা কেউ ইচ্ছাকৃতভাবে ডিমের দাম বাড়িয়ে সংকট সৃষ্টি করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে কি-না এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।




    আরও খবর 25

    Sponsered content