• মহানগর

    চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় অনুপস্থিত ৮০৯ জন

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:৪০:০৬ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক:: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ছিল ৮০৯ জন পরীক্ষার্থী। বাংলা প্রথম পত্রের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ২৫ হাজার ১৪৭ জন।

    বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় শুরু এবছরের এসএসসি পরীক্ষা।




    মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের দেওয়া তথ্যানুযায়ী, চট্টগ্রামে ১২৮ কেন্দ্রে ৮৮ হাজার ৫৬২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৮৮ হাজার ৪৩ জন।অনুপস্থিত ছিল ৫১৯ জন।

    কক্সবাজারে ৩১টি পরীক্ষা কেন্দ্রে ১৯ হাজার ৯৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১৮ হাজার ৮০২ জন এবং অনুপস্থিত ছিল ১৪৬ জন।

    রাঙামাটি জেলায় ২১টি পরীক্ষা কেন্দ্রে ৬ হাজার ১৯৬ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ১৫৬ জন। অনুপস্থিত ছিল ৪০ জন পরীক্ষার্থী।

    খাগড়াছড়ি জেলায় ২৪ টি পরীক্ষা কেন্দ্রে ৭ হাজার ৩১১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৪৩ জন এবং অনুপস্থিত ছিল ৬৮ জন।




    বান্দরবান জেলায় ১৫টি পরীক্ষা কেন্দ্রে ৪ হাজার ১৩০ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ৯৪ জন এবং অনুপস্থিত ছিল ৩৬ জন পরীক্ষার্থী। ২১৯ টি পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষা অনুপস্থিত ছিল ৮০৯ জন পরীক্ষার্থী।

    মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র নাথ জানান, ২০২৪ সালের প্রথম দিনের এসএসসি পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। এ দিন বাংলা পরীক্ষায় মোট ১ লাখ ২৫ হাজার ১৪৭ জন শিক্ষার্থীর মধ্যে ১ লাখ ২৪ হাজার ৩৩৮ জনশিক্ষার্থী উপস্থিত ছিল।

    তিনি জানান, এবার সর্বমোট ৭২টি ভিজিল্যান্স টিম গঠন করা হয়। এরমধ্যে সাধারণ ভিজিল্যান্স টিম ৬০টি এবং বিশেষ ভিজিল্যান্স টিম ১২টি। প্রতিটি কেন্দ্রের জন্য ম্যাজিস্ট্রেটসহ পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল।

    আরও খবর 25

    Sponsered content