• মহানগর

    নির্বাচনকে সামনে রেখে বিএনপি আবারও চক্রান্ত করছে: শিক্ষা উপমন্ত্রী

      প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৩ , ১০:১৩:১৯ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: নির্বাচনকে সামনে রেখে বিএনপি আবারও বিভিন্ন চক্রান্ত করছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

    শনিবার (১৫ এপ্রিল) অসহায়দের দরিদ্রদের মধ্যে ইফতার, সেহরি সামগ্রী ও ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।




    শিক্ষা উপমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন লুটপাট করে খেয়েছে। খালেজা জিয়ার কুসন্তান তারেক রহমান বাংলাদেশকে দুর্নীতি স্বর্গরাজ্য হিসেবে গড়ে তুলেছিল।

    তারা ক্ষমতা দখলের জন্য জীবন্ত মানুষ জ্বালিয়ে মেরেছিল। দেশের সম্পদ জ্বালিয়ে নষ্ট করেছিল। সেই বিএনপি নির্বাচনকে সামনে রেখে আবার চক্রান্ত করছে। সেই বিষয়ে আমাদের সবাই কে সচেতন থাকতে হবে। যাতে করে বিএনপি আবার সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করতে না পারে। আরও কোনো ধরণের অপচেষ্টা করলে জনগণকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
    এসময় নওফেল আরও বলেন, আমাদের নেত্রী, বঙ্গবন্ধু কন্যা নির্দেশ দিয়েছেন যার যা কিছু আছে তা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে। তাঁর সেই নির্দেশ পালনে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা যার যা কিছু আছে তা নিয়ে ঝাঁপিয়ে পরেছে। যেমনটা করোনাকালীন সময় পরেছিল। বঙ্গবন্ধু কন্যা দেশের মানুষ যাতে স্বাচ্ছন্দে জীবন যাপন করতে পারে সেই জন্য ২০২২-২৩ অর্থ বছরে ২৪ লক্ষ ৭৫ হাজার বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলাকে জনপ্রতি মাসিক ৫০০ টাকা হারে ভাতা প্রদান করছে। চলতি অর্থ বছরে এ খাতে বরাদ্দ রাখা হয়েছে ১ হাজার ৪৯৫ কোটি টাকা। টিসিবির কার্ডের মাধ্যমে ১ কোটি পরিবারকে ভর্তুকি দিয়ে ন্যায্য মূল্যে খাদ্যসামগ্রী বিক্রয়ের ব্যবস্থা করেছেন। ৫৭ লক্ষ মানুষকে ৫০০ টাকা করে প্রতি মাসে বয়স্ক ভাতা প্রদান করা হচ্ছে। এছাড়া হিজড়া জনগোষ্ঠীর বিশেষ ভাতা, শিক্ষা উপবৃত্তি ও প্রশিক্ষণ কর্মসূচি ব্যবস্থা করেছেন। তিনি মায়েদের হাতে প্রাথমিক বিদ্যালয়ের উপ বৃত্তির টাকা তুলে দিচ্ছেন। ১৯৭১ সালের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে বীর মুক্তিযোদ্ধা সম্মানি ভাতার ব্যবস্থা করেছেন।




    নগরের খাতুনগঞ্জে ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. ইউসুফ।

    যুবলীগনেতা এমদাদুল হক রায়হানের সঞ্চালনায় ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অ্যান্ড কমার্স এর সভাপতি মাহবুব আলম, সৈয়দ ছগীর আহমেদ, কাউন্সিলর নুরুল হক, ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাহাঙ্গীর আলম, মো. লিটন, ওয়ার্ড যুবলীগের সভাপতি মান্না দে প্রমুখ।




    আরও খবর 25

    Sponsered content