• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়ি আদালতে জাতীয় পাতাকা নাই

      প্রতিনিধি ২৭ মার্চ ২০২৩ , ১২:০১:০৮ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: দেশের সর্বউচ্চ স্থান ও আস্হার ঠিকানা হল আদালত যেখানে মানুষ সুবিচার পাই । কিন্তু সে জায়গায় বারবার আইনের বহিরভুত কাজ হচ্ছে।




    আজ ২৬ মার্চ ৫২তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে ফটিকছড়ি সিনিয়র সহকারী জজ আদালতে সকাল ৭টা পর্যন্ত কোনো পতাকা উত্তোলিত হয়নি। নিয়ম অনুযায়ী দেশের প্রতিটি সরকারী, বেসরকারি, স্বয়ীত্ব শাসিত প্রতিষ্ঠানে ২১ ফেব্রুয়ারী, ২৬মার্চ,১৫ আগষ্ট, ১৬ডিসেম্বর সূর্যোদয় সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা এবং সূর্য অস্ত যাওয়ার আগে নামিয়ে ফেলা নিয়ম রয়েছে।




    ফটিকছড়ি আদালতে পতাকা উত্তোলনের সে নিয়ম মানা হয়নি।

    এই বিষয়ে ফটিকছড়ি বার এসোসিয়নের সভাপতির মোঃ লিয়াতকত আলী চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি বলেন, এটা আদালতের ব্যাপার। আমরাতো বার এসোসিয়েশন এতে আমাদের বলার কিছু নাই। আদালতের নিদিষ্ট লোক রয়েছে তারাই পতাকা উত্তোলন ও নামানোর দায়ী রয়েছে এই ব্যাপারে তিনি আর কোনো মন্তব্য করেনি।





    উল্লেখ্য যে, গত ২১ফেব্রুয়ারী আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে ও জাতীয় পতাকা অর্ধনিম্নিত রাখার নিয়ম থাকলে ও তা মানা হয়নি পুরুপুরি উত্তোলন করা হয়েছে। এভাবে বার বার হলে তাহলে মানুষ কোথায় যাবে।কিভাবে ন্যায় বিচার পাবে?জাতীয় কোনো অনুষ্ঠানে বিচারক থাকে না তখন তিনি ছুটিতে থাকেন। বারের কোনো অনুষ্ঠান বিশেষ বিশেষ দিনে তিনি থাকেন না বলে ও বারের সভাপতি জানান।




    আরও খবর 27

    Sponsered content