• খেলাধুলা

    শেষ ওভারে রোমাঞ্চের পর কুমিল্লার প্রথম জয়

      প্রতিনিধি ২৩ জানুয়ারি ২০২৪ , ১১:৩১:৩৫ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: শেষদিকে এসে ছড়ালো রোমাঞ্চ। ম্যাচ গড়ালো শেষ ওভারেও।টানা দুই বলে ছক্কা ও চার হাঁকানোর পরের বলে দৌড়ে এক রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন ম্যাথু ফোর্ড। এরপর অনেকটা দৌড়ে চিৎকারে করে উদযাপন করেন তিনি। পুরো ম্যাচের নিয়ন্ত্রণ একসময় ছিল ফরচুন বরিশালের হাতে। কিন্তু ইমরুল কায়েসের হাফ সেঞ্চুরির পর জাকের আলি ও ম্যাথু ফোর্ড জিতিয়েছেন কুমিল্লাকে।

    মঙ্গলবার বিপিএলের ম্যাচে ফরচুন বরিশালকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৬১ রান করে বরিশাল। জবাব দিতে নেমে এক বল আগে জয় পায় কুমিল্লা।

    এদিন শুরুতে ব্যাট করতে নেমে তামিম ইকবালের সঙ্গে ওপেনিংয়ে আসেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু মুখোমুখি হওয়া প্রথম বলেই আউট হয়ে যান তিনি। পাওয়ার প্লেও ভালো যায়নি তাদের। ৪৩ রান তুলতে হারিয়ে ফেলে ৩ উইকেট। সেখান থেকে সৌম্য সরকারকে নিয়ে দলকে টানেন মুশফিকুর রহিম।




    ৪ চার ও ২ ছক্কায় ৩১ বলে ৪২ রান করে সৌম্য বোল্ড হন মোস্তাফিজুর রহমানের বলে। এরপর আবার উইকেট পড়া শুরু হয় বরিশালের। শেষ পাঁচ ওভারে তারা হারায় ৫ উইকেট। একপ্রান্ত আগলে দলের রান বাড়াতে থাকেন মুশফিক। শেষ ওভারের তৃতীয় বলে গিয়ে আউট হওয়া এই ব্যাটার ৬ চার ও ২ ছক্কায় ৪৪ বলে ৬২ রান করেন। কুমিল্লার পক্ষে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন মোস্তাফিজ।

    রান তাড়ায় নেমে ২৬ রানের উদ্বোধনী জুটি পায় কুমিল্লা। ১৫ বলে ১৮ রান করে আউট হন আগের রাতে বাংলাদেশে আসা পাকিস্তানি ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। প্রথম বলেই এনসাইড-আউট খেলতে গিয়ে ক্যাচ দেন তাওহীদ হৃদয়ও। ২৬ রানে দুই উইকেট হারানোর পর ইমরুলের সঙ্গে জুটি গড়েন লিটন দাস।




    তাদের ৩০ রানের জুটিও ভেঙে যায় সৈয়দ খালেদ আহমেদের ওভারে ১৮ বলে ১৩ রান করে লিটন ক্যাচ দিলে। আরেকটি ছোট জুটি গড়ার পর ১৫ বলে ১৩ রান করে আউট হন রস্টন চেজ। এরপরও দলকে একাই টানছিলেন ইমরুল কায়েস।

    শেষ ওভারে সমীকরণ দাঁড়ায় ১৩ রানের। বোলিংয়ে আসেন খালেদ। প্রথম বলেই রান আউট হয়ে ফিরে যান খুশদিল শাহ। এরপর ম্যাচে ভালোভাবেই এগিয়ে ছিল বরিশাল। ক্রিজে এসে প্রথম বলে দুই নেন ম্যাথু ফোর্ড; পরের দুই বলে হাঁকান ছক্কা ও চার। পরের বলে এক রান করে দলের জয়ও নিশ্চিত করেন তিনি।




    আরও খবর 16

    Sponsered content