• মহানগর

    চবি উপাচার্যের পদত্যাগের দাবিতে ৩ দিনের কর্মসূচি ঘোষণা

      প্রতিনিধি ১৩ জানুয়ারি ২০২৪ , ১০:২০:৪৯ প্রিন্ট সংস্করণ

    চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার টানা তিন দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

    শনিবার (১৩ জানুয়ারি) চবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।




    বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিচালিত ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শিক্ষক সমিতি লিখিত ও মৌখিকভাবে উপাচার্য এবং উপ-উপাচার্য মহোদয়কে বিভিন্ন দাবি জানিয়ে আসছিলো। সর্বশেষ গত বছরের ১৭ ডিসেম্বর চবির আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগ নিয়েও প্রতিবাদ জানায় শিক্ষক সমিতি।

    বিষয়টি নিয়ে শিক্ষক সমিতির উদ্যোগে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালিত হয়। শীতকালীন ছুটি এবং জাতীয় নির্বাচনের কারণে আন্দোলন কর্মসূচি ডিসেম্বরের ২২ তারিখ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত ছিল।




    গত ৯ জানুয়ারি অনুষ্ঠিত শিক্ষক সমিতির জরুরি সভায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে ৩ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হয়। পাশাপাশি দাবি আদায়ের লক্ষ্যে পরবর্তী আন্দোলন কর্মসূচি নির্ধারণ ও ঘোষণার জন্য শিক্ষক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। এ প্রেক্ষিতে আগামী ১৪, ১৫ ও ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়।




    এর আগে বিভাগীয় পরিকল্পনা কমিটির দ্বিমত থাকা সত্ত্বেও চবির বাংলা বিভাগে ৭ জন ও আইন বিভাগে ২ জন শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে গত ১৭ ডিসেম্বর অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি। পরে কয়েকজন প্রার্থীকে অজ্ঞাতস্থানে নিয়ে গিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার অভিযোগে অনশন কর্মসূচি ও উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষক সমিতি।

    আরও খবর 25

    Sponsered content