• মহানগর

    সুশিক্ষা জাতির উন্নতি ও অগ্রগতির চাবিকাঠি: মেয়র রেজাউল করিম

      প্রতিনিধি ৪ জানুয়ারি ২০২৩ , ৮:৫০:১৯ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, সুন্দর সমাজ বিনির্মাণে সভ্যজাতি ও সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার কোন বিকল্প নেই। সুনাগরিক গড়তে শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা অপরিসীম।



    তিনি বলেন, শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে আনন্দের মাধ্যমে মানসম্মত শিক্ষা দান করতে হবে এবং শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে হবে। তিনি শিক্ষার্থীদের শুধু উচ্চ নম্বর প্রাপ্তির আশায় শিক্ষা অর্জন না করার পাশাপাশি সমাজিক দক্ষতা, মানবতা ও নৈতিকা সহ প্রয়োজনীয় মানবিক গুনাবলি অর্জনের আহবান জানান।



    ৪ জানুয়ারী বুধবার চসিকের অস্থায়ী নগর ভবনের সম্মেলন কক্ষে সিটি কর্পোরেশন পরিচালিত স্কুল ও কলেজের গভর্নিং বডি ও স্কুল পরিচালনা পরিষদের সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।



    এসময় উপস্থিত ছিলেন অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডি ও কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চু, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমা, সদস্য সচিব অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জারেকা বেগম, সদস্য সচিব কৃষ্ণ কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার হোসেন, অভিভাবক সদস্য নরেন্দ্রনাথ সূত্রধর, রফিকুল আলম, হামিদা কাউসার, পারভিন মাহামুদ, শিক্ষক প্রতিনিধি কাউছার আকতার চৌধুরী, রোমানা আফরোজ, শাহিনুর জাহান, বিপ্লব ভট্টাচার্য্য প্রমুখ।



    মেয়র আরো বলেন, সুশিক্ষা একটি জাতির উন্নতির ও অগ্রগতির চাবিকাঠি সুশিক্ষা মানুষকে আলোকিত করে এবং বাস্তব ভিত্তিক সিদ্ধান্ত গ্রহণে সাহায্যে করে। তিনি পরিচালনা কমিটির সকলকে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়ন ও সুখ্যাতি বৃদ্ধির জন্য নিরলসভাবে দায়িত্ব পালন করার আহবান জানান।



    আরও খবর 25

    Sponsered content