• মহানগর

    ৫০০ মেডিকেটেড মশারি বিতরণ করলেন মেয়র রেজাউল করিম

      প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ১০:৩৯:৩৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: রেড ক্রিসেন্টের সহায়তায় চট্টগ্রামের সাতটি হাসপাতালের কাছে ৫ হাজার ডেঙ্গু পরীক্ষার কিট ও ৫০০ মেডিকেটেড মশারি বিতরণ করেছেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

    রোববার (১৩ আগস্ট) চসিক কনফারেন্স হলে চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের আয়োজনে ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সহযোগিতায় এসব উপকরণ বিতরণ করা হয়।




    এ সময় মেয়র বলেন, চলমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় রেড ক্রিসেন্ট প্রতিরোধ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। রেড ক্রিসেন্টের কিটের কারণে অনেক মানুষ বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার সুযোগ পাবে।

    রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার এমএ ছালাম বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত রেড ক্রিসেন্ট। আমরা শিগগির নগরের বেশি ডেঙ্গু সংক্রমণ হওয়া ২০টি ওয়ার্ডে ভলান্টিয়ারদের সহযোগিতায় বিশেষ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করবো।




    চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, মেয়র মহোদয়ের নির্দেশনায় চসিকের পক্ষ থেকে এখন পর্যন্ত দেড় হাজার মানুষকে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে। আজকে যে কিটগুলো পেয়েছি সেগুলোও বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার জন্য কাজে লাগানো হবে।

    চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান বলেন, সরকারি-বেসরকারি সব সংস্থা একযোগে কাজ করে চট্টগ্রামের ডেঙ্গু পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে আসলেও চট্টগ্রামে যে ব্যাপক বৃষ্টি হয়েছে তাতে কিছুদিন পর আবার ডেঙ্গুর প্রকোপ বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে। এজন্য চট্টগ্রামের মেয়র মহোদয় মাত্র একদিনে কোরবানির বর্জ্য পরিষ্কারের জন্য যে ব্যাপক কর্মযজ্ঞ হাতে নিয়েছিলেন সেভাবে ডেঙ্গুর আবাসস্থল ধ্বংসেও একটি বড় ধরনের কার্যক্রম নিতে হবে।




    বিনামূল্যে দেওয়া এসব কিট ও মশারি গ্রহণ করেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি), সাউদার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের প্রতিনিধিরা।




    আরও খবর 25

    Sponsered content