• খেলাধুলা

    শ্রীলঙ্কাকে উড়িয়ে বাংলাদেশের তিনে তিন

      প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২৩ , ১০:১৯:১১ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে দারুণ ছন্দে আছে বাংলাদেশ দল। টানা দুই জয়ে সেমিফাইনাল একপ্রকার নিশ্চিত করেই রেখেছিল তারা।এবার শ্রীলঙ্কাকে হারিয়ে টানা তিন জয়ের দেখা পেল জুনিয়র টাইগাররা। সেমি-ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।




    গ্রুপ ‘বি’-এ নিজেদের শেষ ম্যাচে আজ দুবাইয়ে লঙ্কানদের ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। আগে ফিল্ডিংয়ে নেমে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে ১৯৯ রানেই আটকে ফেলেন বাংলাদেশের বোলাররা। এরপর ৪ উইকেট হারালেও ওপেনার আশিকুর রহমান শিবলির দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে সহজ জয় তুলে নেয় বাংলাদেশ।

    গ্রুপ পর্বে দলের প্রথম দুই ম্যাচেই ফিফটির দেখা পেয়েছিলেন শিবলি। আজ লক্ষ্য তাড়ার শুরুতেই ওপেনিং সঙ্গী জিশান ইসলাম (০) বিদায় নিলে হাল ধরেন তিনি। এরপর যথাক্রমে মোহাম্মদ রিজওয়ান (৩২), আরিফুল ইসলাম (১৮) এবং আহরার আমিন (২৩) এর সঙ্গে জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শিবলি। তার ব্যাট থেকে আসে ১৩০ বলে অপরাজিত ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। ইনিংসটি তিনি ১১টি চার ও ২ ছক্কায় সাজিয়েছেন।




    এর আগে ওয়াসি সিদ্দিক, মাহফুজুর রহমান রাব্বি ও মারুফ মৃধারা নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্প রানে আটকে ফেলেন শ্রীলঙ্কার যুবাদের। ৩ উইকেট নেন ওয়াসি সিদ্দিক এবং মাহফুজুর ও মারুফ নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন রোহানাত দৌলা বর্ষণ এবং শেখ পারভেজ জীবন।

    এ জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে সেমিতে খেলবে বাংলাদেশ। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে সংযুক্ত আরব আমিরাত। আর গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে শ্রীলঙ্কা ও জাপান।




    আরও খবর 16

    Sponsered content