• উত্তর চট্টগ্রাম

    ভুজপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ২ জনের বিনাশ্রম কারাদণ্ড

      প্রতিনিধি ২২ নভেম্বর ২০২৩ , ১০:৩৬:১৭ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলা ভুজপুর থানাধীন উদয় পাথর,বালুর টিলা, বাগানবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ.টি.এম কামরুল ইসলাম। তাকে সহায়তা করেন ভুজপুর থানা পুলিশ । ২২নভেম্বর বুধবার দুপুর ১২ টায় এ অভিযান পরিচালনা করা হয়।




    এ সময় রাতের অন্ধকারে স্কেভেটরের সাহায্যে অবৈধভাবে পাহাড় কেটে পরিবেশের ভারসাম্য বিনষ্ট করা ও পাহাড় কাটা মাটি দিয়ে পার্শ্ববর্তী নাল জমি ভরাট করে জমির শ্রেণি পরিবর্তন করার অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর সংশ্লিষ্ট ধারায় অভিযোগ এনে ১।শারমিন আক্তার (২৫), পিতা- জাহাঙ্গীর আলম ও ২। রাশেদা আক্তার(২৮), পিতা- বদিউল আলম উভয়কে ০১ (এক) মাস করে বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।




    তাছাড়া স্থানীয় লোকজনের দেওয়া তথ্য ও সরেজমিন পরিদর্শনে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এ কাজে মো: ইউনুস (৫০),পিতা-মৃত আবদুল হাই, আরিফুল ইসলাম (২৫), পিতা-আবু তাহের, জাফরুল্লাহ (৪০), পিতা- মৃত হাজী আনোয়ার আহামদ,আবুল কালাম, পিতা-অজ্ঞাত, জোহরা,পিতা-অজ্ঞাত, মো: নুরুল আমিন, পিতা- চান্দু মিয়া, নুরুল করিম, পিতা- অজ্ঞাত, সাইদ মেম্বার, পিতা-অজ্ঞাত, আলমগীর নুরুল আমিন, পিতা- চান্দু মিয়া, শাহজাহান, মিলন, লিটন সহ আরো অনেক অজ্ঞানামা ব্যক্তি সংশ্লিষ্ট কাজে জড়িত আছেন বলে অভিযোগ পাওয়া যায়। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের জন্য বন বিভাগের বিট কর্মকর্তা(কয়লা বিট) মোঃ আমিরুল ইসলামকে নির্দেশনা প্রদান করা হয়েছে।




    জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে চট্টবাণীকে জানান সহকারী কমিশনার ভূমি এ,টি,এম,কামরুল ইসলাম।

    আরও খবর 27

    Sponsered content