• উত্তর চট্টগ্রাম

    হেঁয়াকো বাজার থেকে চুরি হওয়া মোবাইল কুমিল্লা থেকে উদ্ধার করল ভূজপুর থানা পুলিশ

      প্রতিনিধি ৭ জুন ২০২৩ , ৭:১৯:২২ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: দাতঁমারা ইউপির হেয়াকো বাজারের নুর মোবাইল স্টোর থেকে চুরি হওয়া মোবাইল সেট কুমিল্লার দেবিদ্বার এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।

    জানা গেছে, ভূজপুর থানার মামলা নং ০৫, তারিখ ৭ /৫ ২০২৩ ইং ধারা- ৪৫৪/৩৮০ পেনাল কোড এর ঘটনায় অজ্ঞাতনামা ৩/৪ জন চোর কর্তৃক মামলার ঘটনাস্থল ফটিকছড়ি উপজেলা ভূজপুর থানাধীন ০২ নং দাঁতমারা ইউনিয়নের হেঁয়াকো বাজারের ওহাব মার্কেটের নীচ তলায় নূর মোবাইল স্টোর নামের দোকান থেকে গত ৬ মে ২০২৩ ইং বিকেল ০৫.৩০ ঘটিকা হতে ০৬.৩০ ঘটিকার মধ্যে যে কোনো সময় ৪৮ টি মোবাইল, ০১ টি ল্যাপটপ ও নগদ ১,৫০,০০০/- চুরি হয়।




    উক্ত ঘটনায় মামলা রুজু হওয়ার পর ভূজপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাজু আহমদ গাজী সিএমপি, চট্টগ্রামসহ সম্ভাব্য বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেন।

    মামলার তদন্তের ধারাবাহিকতায় গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় ০৬/৬/২০২৩ ইং ২.০০ ঘটিকার সময় কুমিল্লা জেলার দেবিদ্ধার থানাধীন চেয়ারম্যান রোডস্থ মতিন শপিং সেন্টার এর পিছনে মোহাম্মদ হোসেনের মালিকানাধীন পাঁচ তলা ভবনের চতুর্থ তলার ৪-সি ফ্ল্যাটের মামলার ঘটনায় জড়িত আসামী ইকবাল হোসেন (৩৫), পিতা- বজলু মিয়া, সাং সুলা পুকুরিয়া, থানা- মুরাদনগর,জেলা-কুমিল্লা এর ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে মামলার ঘটনায় চুরি হওয়া ৬ সিরিজের ০১ টি আই ফোন, মূল্য অনুমান-৮০,০০০/- ০১ টি ডেল ল্যাপটপ, মূল্য অনুমান-৫০,০০০/- টাকা, ১৩ টি নতুন মোবাইল সেট, মোট মূল্য অনুমান ৩,২৫,০০০ টাকা সর্বমোট মূল্য অনুমান ৪,৫৫,০০০ টাকা উদ্ধার করা হয়।




    একই সময় উক্ত ফ্ল্যাটে তল্লাশী পরিচালনা করে বিভিন্ন কোম্পানীর উন্নত ব্র্যান্ডের ১৮৩ টি নতুন মোবাইল সেট, মূল্য অনুমান ৫৫,৭০,০০০ টাকার, ০২ টি ট্যাব মূল্য অনুমান ৫০,০০০-টাকা, ০৪ টি ল্যাপটপ, মূল্য অনুমান ২,০০,০০০/- টাকা, সর্বমোট মূল্য অনুমান-৫৮,২০,০০০/- টাকা চোরাই সন্ধিগ্ধ মালামাল হিসাবে উদ্ধার পূর্বক জব্দ করা হয়।




    তল্লাশী অভিযান পরিচালনার পূর্ব মূহুর্তে পুলিশের উপস্থিতি টের পেয়ে উক্ত ভাড়া বাসায় থাকা ঘটনায় জড়িত আসামী ইকবাল হোসেন (৩৫), পিতা- বজলু মিয়া, সাং সুলা পুকুরিয়া, থানা- মুরাদ নগর, জেলা-কুমিল্লা তার স্ত্রীসহ কৌশলে পালিয়ে যায়। উল্লেখ্য যে, উক্ত মামলার ঘটনায় জড়িত আসামী ১) মো. সুমন (৩৫), পিতা- আব্বাস উদ্দিন, সাং হেয়াকো পশ্চিম সিকদারখিল ও ২) মো. তারেক (৩৮), পিতা- মৃত ছিদ্দিক আহমদ, সাং বড়বিল, আছরের ডেবা, থানা- ভূজপুর, জেলা চট্টগ্রামদের ইতোপূর্বে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। উক্ত আসামীদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য, প্রযুক্তিগত সহযোগিতা ও উর্ধ্বতন কর্তৃপক্ষের সঠিক দিক- নির্দেশনায় উক্ত আলামত উদ্ধার ও জব্দ করা সম্ভব হয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।




    উদ্ধারকৃত মোট মালামালের বিবরণ-মোবাইল ফোন সেট মোট (০২ নিটি আইফোনসহ)- ১৯৭ টি,ট্যাব- ০২ টি,ল্যাপটপ- ০৫ টি,মোট মূল্য অনুমান- ৬২,৭৫,০০০/-টাকা।




    আরও খবর 27

    Sponsered content