• উত্তর চট্টগ্রাম

    জ্যোতি ফোরামের এক যুগপূর্তি,পুরস্কার বিতরণী ও বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

      প্রতিনিধি ১৯ নভেম্বর ২০২৩ , ১০:১৩:৫৪ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: “মানবতার চেতনায় উজ্জীবিত ব্যক্তিত্ব তৈরী করাই মাইজভাণ্ডারী ত্বরিকার লক্ষ্য” রাহবারে আলম আওলাদে রাসূল সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মঃ) এর এই মহান বাণীর প্রতি আনুগত্য রেখে বর্তমানে নৈতিক অবক্ষয়ের এই ক্রান্তিকালে মাইজভাণ্ডারী আদর্শ লালন করে তরুণরা বিগত এক যুগ ধরে বিভিন্ন মানবিক, সামাজিক ও সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে সমাজে মানবতার আলো ছড়াচ্ছে এবং একটি শিক্ষিত,মার্জিত এবং মানবিক সমাজ বিনির্মাণ জ্যোতি ফোরামের অন্যতম লক্ষ্য।’
    গত( ১৭ নভেম্বর) শুক্রবার,সন্ধ্যা ৬ টায় ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়িস্থ শোকর-এ-মওলা মনজিলে জ্যোতি ফোরামের এক যুগ পূর্তি,সাংস্কৃতিক প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণী এবং বার্ষিক সাধারণ সভায় বক্তব্যে সম্মানিত অতিথি সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা,বিশিষ্ট মাইজভাণ্ডারী গবেষক ও লেখক জনাব শাহেদ আলী চৌধুরী মাইজভাণ্ডারী এসব কথা বলেন।




    এতে অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন চৌধুরী,চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালের অফিসার ডা. পঞ্চানন দাশ গুপ্ত, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের সদস্য শেখ মাকসুদুর রহমান দুলাল, আমির খসরু চৌধুরী ও জনাব আবুল হাশেম। সংগঠনের সভাপতি মোঃ জয়নুল আবেদিন আজাদ তাওরাত এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মোঃ ওমর ফারুক, সাংগঠনিক কার্যক্রম বিষয়ে প্রবন্ধ পাঠ করেন মোঃ মিজান শাহরিয়ার নিশাত, আর্থিক প্রতিবেদন পাঠ করেন মোঃ মুন্না।




    অনুষ্ঠানের এক পর্যায়ে অতিথিবৃন্দের উপস্থিতিতে জ্যোতি’র ‘২য় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৩’-এর ৩ বিভাগে ৬০ জন বিজয়ী প্রতিযোগীদের ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয়।




    অনুষ্ঠানে শোকর এ মওলা মনজিলের মুখপত্র-“শোকর” ম্যাগাজিনের ২য় প্রকাশনা’র মোড়ক উন্মোচন করা হয়।মোড়ক উন্মোচন পর্বে অতিথিবৃন্দ সাথে উপস্থিত ছিলেন ম্যাগাজিন প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সাজীদুল হাসান চৌধুরী ও সহ প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সজীবুল হাসান চৌধুরীসহ সম্পাদনা পরিষদের সদস্যবৃন্দ।অনুষ্ঠানে প্রধান উপদেষ্টা কর্তৃক মোঃ জয়নাল আবেদিন তাওরাতকে সভাপতি ও মোঃ নেওয়াজ শাহরিয়ার আসিফকে সাধারণ সম্পাদক করে ২৩-২৪ সেশন এর জন্যে ১৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। অতঃপর, সকলের উপস্থিতিতে কেক কেটে ১ যুগপূর্তি উদযাপন করা হয়।পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য, মিলাদ-কিয়াম,সেমা মাহফিল এবং মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘঠে।




    অনুষ্ঠানে জ্যোতি’র উপদেষ্টাবৃন্দ,আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ-মওলা মনজিলের সভাপতি মোঃ শফিউল আজিম সুমন ও সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ গোফরান উদ্দিনসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তা-সদস্যবৃন্দ ও সমাজের বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।




    আরও খবর 27

    Sponsered content