• মহানগর

    নগরীর ইপিজেড এলাকায় হরতাল ও সহিংসতা প্রতিরোধে আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি

      প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২৩ , ৮:৩০:৩৮ প্রিন্ট সংস্করণ

    মু.হোসেন বাবলা: সারা দেশে বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির নির্দেশিত কার্যক্রম হিসেবে নগরীর ইপিজেড থানা ও ৩৯নং দক্ষিন হালিশহর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি, শান্তি সমাবেশ করেছে নেতাকর্মীরা।

    ২৯ অক্টোবর রোববার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত সিইপিজেড (বে- শপিং সেন্টার) মোড়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালনে গতকাল ঢাকায় বিএনপির সহিংসতায় নিহতের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাজী মোঃ আসলাম, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন।




    অন্যান্যর মধ্যে থানা আওয়ামী লীগ সভাপতি হাজী সুলতান নাছির উদ্দিন,সাঃসম্পাদক সেলিম আফজল, যুগ্ন সম্পাদক মোঃ সেলিম রেজা,সহ সভাপতি মোঃ আকতার হামিদ,ওয়ার্ড আঃ লীগ সহ-সভাপতি মোঃ আক্কাস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক চন্দ্রাশীষ ভট্টাচার্য আশিষ, আঃ লীগ নেতা নেতার মিয়া আজিজ, মহিলা আওয়ামী লীগ সভাপতি শারমিন ফারুক সুলতানা, বিলকিস আলম সহ আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ , শ্রমিক লীগ,স্বেচ্ছাসেবক সেবক লীগ,তাঁতী লীগ সহ অংগ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ইপিজেড চত্ত্বরে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন।




    এছাড়া নগরীর সল্ট গোলা মোড়ে বন্দর ৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগ, কাষ্টম মোড়ে ৩৭নং মুনির নগর ওয়ার্ড,নিচতলা বি্শ্বরোড মোড়ে ৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ মোরশেদ আলম এর নেতৃত্বে গোসাইলডাঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দরা এবং পতেংগার ষ্টিলমিল বাজার,কাটগড় মোড়ে ৪০ নং ওয়ার্ডের আঃ লীগের নেতা কর্মীদের অবস্থান করতে দেখা গেছে।কাটগড় নূর শপিং মলের সামনে সাবেক কাউন্সিলর হাজ্বী মোঃ জয়নাল আবেদীন ও মহিলা কাউন্সিলর মিসেস শাহানুর বেগম’র নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতা কর্মীদের একটি অংশ হরতাল প্রতিরোধ‌ ও বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এসময়ে বন্দর পতেংগা ও‌ ইপিজেড এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি কিংবা হরতালের সমর্থনে মিছিল, মিটিং, সভা, পিকেটিং করার কোন দৃশ্য দেখা যায় নি।




    তবে প্রতিদিনের মত যানবাহন চলাচল কিছুটা কম হলেও পরিস্থিতি স্বাভাবিক ছিল। আর সকাল থেকেই বিভিন্ন স্থানে পুলিশ টিম, আনসার সদস্য এবং অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা নিশ্চিত সড়কের পাশে দাঁড়াতে দেখা গেছে।




    আরও খবর 25

    Sponsered content