• মহানগর

    দেড়শ কিমি হেঁটে কক্সবাজার যাচ্ছেন ওরা ৮ জন

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৫৩:০৬ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪ জন রোভার ও ৪ জন গার্ল ইন রোভার পাঁচ দিনে দেড়শ’ কিলোমিটার হেঁটে কক্সবাজার যাচ্ছেন। এ সময় তারা বাল্যবিয়ে ও পলিথিনের আগ্রাসন রোধ, দূষণমুক্ত পরিবেশ, গাছ লাগানো, মাদকমুক্ত বাংলাদেশ গড়া, নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করবেন।




    প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড লাভে পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য তারা এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। এর মধ্যে আছেন হাজি মুহাম্মদ মহসিন কলেজের গার্ল ইন রোভার লুৎফুন নাহার ও শ্রাবণী দে, পটিয়া সরকারি কলেজের গার্ল ইন রোভার রোকসানা নাসরিন ও পুষ্পিতা চক্রবর্তী, স্যার আশুতোষ সরকারি কলেজের রোভার জয়ন্ত দে ও হৃদয় নাথ, বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের রোভার মো. আবদুর রহমান খান ও ফাহাদুল ইসলাম।




    সোমবার (৯অক্টোবর) সকাল ৬টায় চট্টগ্রাম কলেজ গেট থেকে কর্মসূচি শুরু করেন। এ সময় দিকনির্দেশনামূলক বক্তব্য দেন চট্টগ্রাম জেলা রোভারের যুগ্ম সম্পাদক মোহাম্মদ এনাম, রোভার স্কাউট লিডার প্রতিনিধি মো. এমরানুল ইসলাম, প্রলয় কুমার বড়ুয়া ও চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি রোভার পারভেজ সরকার।

    পথের মধ্যে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সচেতনতামূলক লিফলেট বিতরণসহ বিভিন্ন সুধীজনের সঙ্গে মতবিনিময় করবেন।




    আরও খবর 25

    Sponsered content