• দক্ষিণ চট্টগ্রাম

    চন্দনাইশে জামালুর রহমান খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুল এন্ড কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

      প্রতিনিধি ৮ অক্টোবর ২০২৩ , ৯:৩৭:৫৬ প্রিন্ট সংস্করণ

    চন্দনাইশ প্রতিনিধি: চট্টগ্রামের চন্দনাইশে জামালুর রহমান খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুল এন্ড কলেজে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এইচ এস সি ১ম বর্ষের (বি এম টি) নবীন বরণ অনুষ্ঠিত হয়।

    নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম।

    প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান প্রযুক্তি স্কুল এন্ড কলেজের ভূমিদাতা পরিচালনা পর্ষদের ভারপ্রাপ্ত সভাপতি আলী আজম খান।




    প্রধান অতিথির বক্তব্যে আলী আজম খান বলেন, শিক্ষা অমূল্য সম্পদ। শিক্ষা অর্জনের মোক্ষম সময় ছাত্রজীবন। এসময়ে শিক্ষা অর্জন করে পরিবারের পিতা-মাতাসহ অন্যান্যদের স্বপ্ন পূরণের সুবর্ণ সুযোগ ছাত্র জীবনে গ্রহণ করে প্রতিষ্ঠিত হওয়ার প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। ছাত্র জীবনে অর্জনকৃত শিক্ষা ভবিষ্যতের কর্মজীবনে প্রতিটি ছাত্র-ছাত্রীর বড় সম্পদ। এ সম্পদ ব্যয় করে প্রকৃত পক্ষে প্রত্যাহিক জীবন নির্বাহ করতে হবে।

    মনে রাখতে হবে ঘুমিয়ে আছে শিশুর পিতা, সব শিশুদের অন্তরে। তিনি উপস্থিত সকল ছাত্র-ছাত্রীদের মনোযোগ দিয়ে লেখা-পড়া করে সুশিক্ষা গ্রহণ করে পরিবার, পরিজন, সমাজ, দেশ সেবায় এগিয়ে আসার আহবান জানান।




    পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কোরআন তেলোয়াত করেন আফরিজা সোলতানা ইশা, গীতা পাঠ করেন কুমারী সুমি রাণী, ত্রিপিটক পাঠ করেন নয়ন বড়ুয়া।

    বক্তব্য রাখেন অধ্যাপক মোহাম্মদ আবু বক্কর, মোহাম্মদ নুর হোসেন, মোহাম্মদ জাবেদ ইকবাল, প্রধান শিক্ষক বিঞ্চু যশা চক্রবর্তী, পরিচালনা পর্ষদের আব্দুল নবী খান, আনিসুর রহমান, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, হামিদ। ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন তাছলিমা করিম ঋতু, আছমা জাহান, জাকিয়া সোলতানা, তায়রা সোলতানা ইশফা।

    উল্লেখ্য যে, পরিচালনা পর্ষদের আবদুল নবীর নিজস্ব উদ্যোগে এ+ প্রাপ্ত ৬ জন ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেন এবং বলেন ভবিষ্যতে পরীক্ষায় ভালো ফলাফল করা ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষায় সহযোগিতা স্বরুপ এ বৃত্তি অব্যাহত থাকবে।




    আরও খবর 28

    Sponsered content