• উত্তর চট্টগ্রাম

    ফ্ল্যাট বিক্রির নামে অর্থ আত্মসাতের অভিযোগ, বিএনপি নেতা মোরশেদ বিল্লাহ’র দেড় বছর জেল

      প্রতিনিধি ৪ অক্টোবর ২০২৩ , ১০:৫৮:২৩ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফ্ল্যাট বিক্রির নামে অর্থ আত্মসাতের অভিযোগে দায়েরকৃত একটি মামলায় ফটিকছড়ি উপজেলা বিএনপির নেতা মোরশেদ বিল্লাহ’র দেড় বছর কারাদণ্ড দিয়েছে আদালত।একইসাথে তাকে ১৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।




    চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম এই রায় দেন।

    মোরশেদ বিল্লাহ কাতার বিএনপি সাধারণ সম্পাদক ও ছাত্রদলের চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাবেক যুগ্ন আহবায়ক ।এছাড়া তিনি জিটিসি প্রপার্টিজ ম্যানেজমেন্ট লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

    বাদীর আইনজীবী জিয়া হাবীব আহসান বলেন, আদালত আসামিকে দেড় বছরের কারাদণ্ড ও ১৫ লাখ টাকা জরিমানা করেন। আসামি পলাতক থাকায় তাঁর বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত।




    আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ৩০ ডিসেম্বর আবাসন প্রতিষ্ঠান জিটিসি প্রপার্টিজ ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোরশেদ বিল্লাহসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন এ এম এম হায়দার ঈমাম। এতে বলা হয়, নগরের ডবলমুরিং থানা এলাকায় একটি নির্মাণাধীন বহুতল ভবনের অষ্টম তলায় ১ হাজার ৩১৮ বর্গফুট আয়তনের একটি ফ্ল্যাট কেনার জন্য আবাসন প্রতিষ্ঠান জিটিসি প্রপার্টিজের সঙ্গে নিবন্ধিত চুক্তিনামা সম্পাদন করা হয়। কয়েক দফায় ১২ লাখ ৮০ হাজার টাকা দেওয়া হয় আবাসন প্রতিষ্ঠানকে। কিন্তু চুক্তির শর্তমতে বাদীকে ফ্ল্যাট বুঝিয়ে না দিয়ে টাকাগুলো আত্মসাৎ করা হয়।

    আরও খবর 27

    Sponsered content