• পার্বত্য চট্টগ্রাম

    রাঙ্গামাটি জাতীয় মহিলা সংস্থায় উঠান বৈঠক অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ৮:২১:০৬ প্রিন্ট সংস্করণ

    অরুন নাথ : রাঙ্গামাটি পার্বত্য জেলা সদরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত জাতীয় মহিলা সংস্থা কার্যালয়ে আজ সোমবার সকালে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

    এতে রাঙ্গামাটি জেলা কার্যালয়ের কর্মকর্তা প্রমেশ চাকমার পরিচালনায় সভাপতিত্ব করেন সংরক্ষিত আসনের সাবেক সাংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।




    উপস্থিত ছিলেন সংস্থার সদস্য আরিফা আক্তার লিপি,শীলা রায়, মাঠ সমণ্বয়কারী শাহাজাহান ভূঁইয়া, জেলা কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক বাবলু দাশ প্রমুখ।

    বক্তরা বলেন, বর্তমান সরকার মহিলাদের প্রশিক্ষণ গ্রহনের জন্য বিভিন্ন ট্রেড প্রশিক্ষণ চালু করেছে যা এখন ও চলমান প্রশিক্ষণের পাশাপাশি প্রশিক্ষণ ভাতা দেওয়া হয় যাতে করে প্রশিক্ষণ শেষে নিজে কর্মসংস্হান করতে সহায়ক হবে।




    সভাপতির বক্তব্যে ফিরোজা বেগম চিনু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী হয়ে নারীদের উন্নয়নে প্রতিটি ক্ষেত্রে নারীদের অংশ গ্রহণ যেমন ইউনিয়ন পরিষদ থেকে জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত নারীদের অংশ গ্রহণ বাধ্যতামূলক এবং চাকরি ক্ষেত্রে নারীদের উল্লেখ যোগ্য ভূমিকা রয়েছে। মহিলাদের স্বাস্থ্যসেবা ও পরামর্শ অপরাধ দমনে সরকারী জরুরী ৯৯৯ নম্বরে অভিযোগ করতে বলেন।




    আরও খবর 29

    Sponsered content