• সারাদেশ

    শার্শার বাগআঁচড়ায় বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ গোল্ডেন নাসির গ্রেফতার

      প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৫০:৩৯ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা অভিযান চালিয়ে মাদক ও অস্ত্র চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে মো. নাসির উদ্দিন (৪০) ওরফে গোল্ড নাসিরকে বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার করেছেন।

    নাসির যশোর জেলার শার্শা বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের বুদো সরদারের ছেলে। তিনি দীর্ঘদিন সীমান্ত এলাকায় অস্ত্র, মাদক চোরচালানে অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলেন বলে জানিয়েছে র‍্যাব। তার বিরুদ্ধে দুটি হত্যা, মানি লন্ডারিংসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।




    শনিবার ২৩ সেপ্টেম্বর বিকেলে খুলনা সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৬-এর লে. কর্নেল ফিরোজ কবির এসব তথ্য জানান। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে ম্যাগাজিনসহ দুটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শ্যুটার গান, তিনটি রিভলবার ও ১৯ রাউন্ড গুলি।

    তবে জানা যায়,যশোর জেলার শার্শা থানার বাগআচঁড়া হাইস্কুল মার্কেটের সামনে থেকে আমরা তাকে আটক করে। এই নাসির একসময় সীমান্ত এলাকায় শ্রমিক হিসেবে কাজ করা নাসির উদ্দিন এলাকায় আতঙ্ক হিসেবে পরিচিতি পেয়েছেন। তিনি পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। শুধুই তায় নয় তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান প্রার্থী ও ছিলেন।




    এর মধ্যে সাত-আট বছর মাদক, স্বর্ণ চোরাচালান সামগ্রী আনা-নেওয়ায় শ্রমিকের কাজ করেছেন। পরে তিনি নিজে বড় চোরাকারবারি হয়ে ওঠেন। তার নিয়ন্ত্রণে একটা বড় মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা স্বর্ন চোরাচালানী সংগঠন গড়ে তোলেন। তিনি চোরাকারবারি, মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা হতে অর্জিত অবৈধ টাকা আড়াল করার জন্য সীমান্তবর্তী এলাকায় একটি বড় গরুর ফার্ম স্থাপন করেন। তার মূল কাজ পাশের দেশ থেকে অস্ত্র কিনে দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা।

    র‌্যাব অধিনায়ক বলেন, ‘আমরা তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেছি। আরো জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য জানা যাবে। তাকে গ্রেপ্তারের আগে আল আমিন নামে এক সহযোগী কৌশলে পালিয়ে গেছে। এ ঘটনায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে।




    আরও খবর 4

    Sponsered content