• কক্সবাজার

    কক্সবাজার জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়

      প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৩৪:১৫ প্রিন্ট সংস্করণ

    চকরিয়া প্রতিনিধি: জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হওয়ার পর এবার কক্সবাজার জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচিত হয়েছে পেকুয়ার টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়।

    জেলা পর্যায়ে যাচাই-বাছাই কমিটির সভাপতি কক্সবাজার জেলা প্রশাসক (ডিসি) মুহাম্মদ শাহীন ইমরান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনছুর আলী চৌধুরী স্বাক্ষরিত জেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে ২০ সেপ্টেম্বর(বুধবার) প্রকাশিত একটি চিঠির মাধ্যমে টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয় জেলা শ্রেষ্ঠ বিদ্যালয় হওয়ার তথ্য নিশ্চিত হওয়া গেছে।




    ২০১৩ সালে দক্ষিণ মগনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বদলী হয়ে টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন বর্তমান প্রধান শিক্ষক নূর মোহাম্মদ। তিনি যোগদানের পর থেকে তাঁর সৃজনশীল মেধা, কর্মদক্ষতা ও সুদক্ষ পরিচালনায় এই বিদ্যালয়টি আজ অন্যন্য উচ্চতায় পৌঁছে কক্সবাজার জেলার সবকটি প্রাথমিক বিদ্যালয়ের জন্য অনুকরণীয় ও শ্রেষ্ঠ বিদ্যালয়ে পরিণত হয়েছে।

    গেল বছরে কক্সবাজার জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়া এই স্কুলের শিক্ষক মো: ইলিয়াছের তৎকালীন বিশেষ প্রশিক্ষণ ও চলতি বছরের উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নূর মোহাম্মদের সুদক্ষ টিম পরিচালনায় ২০১৬ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্টে বিদ্যালয়টি জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।




    বিদ্যালয়টিতে বর্তমানে ১২ জন শিক্ষক, ১জন কর্মচারী এবং প্রায় ৭০০ জন শিক্ষার্থী রয়েছে বলে জানা যায়। দৃষ্টিনন্দন অপরুপ সৌন্দর্যে ভরা টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ৬ বছর আগে সজ্জিত করা হলেও বর্তমানে বিদ্যালয়টির চাকচিক্য সকলকে বিমোহিত করে। উপজেলা-জেলা পর্যায়ে বিদ্যালয়টি জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হওয়ার গৌরব অর্জন করায় অভিভাবকদের প্রসংশা কুড়িয়েছে বরাবরই।

    বিদ্যালয়ের এমন সাফল্যে ছাত্র-শিক্ষককে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রমিজ উদ্দিন আহমদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: জাহেদ উল্লাহসহ অনেকে।




    আরও খবর 30

    Sponsered content