• কক্সবাজার

    বিদ্যুতায়নের নামে নির্বিচারে গাছ কাটার প্রতিবাদে বাপা কুতুবদিয়া উপজেলার মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

      প্রতিনিধি ৬ ডিসেম্বর ২০২২ , ৮:২৬:১০ প্রিন্ট সংস্করণ

    মো: মহী উদ্দিন কুতুবী: মঙ্গলবার ৬ ডিসেম্বর সকাল ১১ ঘটিকার সময় কুতুবদিয়া মহিলা কলেজ সংলগ্ন গাছকাটার স্থলে “বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা” কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।



    মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি, এম. শহীদুল ইসলাম, সাঃ সম্পাদক আবুল কাসেম, সহ সভাপতি মাস্টার আমিনুল হক, সদস্য শাহেদুল মনির, মোঃ ইমতিয়াজ, হাছান মাহমুদ সুজন, হাফেজ আব্দুল মালেক, মোঃ সোহেল, মোঃ দাউদ, পারভেজ, শাখাওয়াত, মামুন, সাদ্দাম এবং গাছের উপকারভোগী নুরুল আলমসহ আরো অনেকে।



    এসময় বাপা কুতুবদিয়া সভাপতি বলেন, দ্বীপ উপজেলা কুতুবদিয়া জাতীয় গ্রীড লাইনের বিদ্যুতের আলোতে আলোকিত হোক সেটা আমরাও চাই তবে পরিবেশ প্রাণ প্রকৃতি এবং জীববৈচিত্র্য ধ্বংশ করে নয়।

    তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্বয়ং বলেছেন পরিবেশ প্রতিবেশ বিধ্বংসী কোন প্রকল্প সহ কোন উন্নয়ন যেন না হয় সে হিসেবে বাপা ও পরিবেশ প্রান প্রকৃতি এবং গাছ না কেটে পরিকল্পিতভাবে বিদ্যুতের লাইন সঞ্চালন করার আহবান জানান।



    বাপা সভাপতি বলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা দ্বীপের বিদ্যুতায়নের বিপক্ষে কোন অবস্থান নাই।তবে জলবায়ু পরিবর্তনের সংকটকালে বিদ্যুতের নামে ১২ শ গাছ কাটা হলে দ্বীপবাসী মারাত্মকভাবে ঝুঁকিতে পড়বে তাই পরিবেশ প্রতিবেশ রক্ষা করে বিদ্যুতায়নের দাবী রাখেন কর্তৃপক্ষের নিকট।

    পরে বাপা কুতুবদিয়ার নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে স্মারকলিপি প্রদান করেন।



    আরও খবর 30

    Sponsered content