• মহানগর

    সমাজ সেবায় মাদার তেরেসা সম্মাননা পেলেন সাংবাদিক নুরুল কবির

      প্রতিনিধি ১০ সেপ্টেম্বর ২০২৩ , ১১:১৫:২২ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিনিধিঃ সারা পৃথিবীতে নার্সদের কাছে আদর্শিক এক নাম মাদার তেরেসা। বিশ্বযুদ্ধের সময় সামরিক ও বেসামরিক নাগরিকদের চিকিৎসা সেবার দেওয়ার কারণে অবিসংবাদিত মানবতাবাদী নারী মাদার তেরেসা। রাজধানী ঢাকার কচিকাঁচা মিলনায়তনে মাদার তেরেসা রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনার আয়োজন করা হয়।

    মাদার তেরেসা রিসার্চ ফাউন্ডেশনের সভাপতি আতাউল্লাহ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম, মূল প্রবন্ধ উপস্থাপন করেন গ্লোবাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মোঃ আনিসুজ্জামান।




    প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আলহাজ্ব ব্যারিস্টার জাকির আহমেদ ।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব পীরজাদা শহিদুল্ল হারুন, বাংলাদেশ সংবাদ সংস্থার সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক।

    আলোচনায় বক্তারা বলেন নারী জাগরণের অনুপ্রেরণার নাম মাদার তেরেসা। স্বাস্থ্য খাতে নার্সরা তাকে জনক হিসেবে মনে করেন। একজন ব্রিটিশ নাগরিক হয়েও মানবতার সেবায় ভারতীয় নাগরিকদের জন্য নিজের জীবনকে বিসর্জন দিয়েছেন।




    সামাজিকভাবে উল্লেখযোগ্য কাজ করায় বেশ কিছু নাগরিককে মাদার তেরেসা সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরিবেশ রক্ষা, গণমাধ্যম ও কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখায় চট্টগ্রামের মাই টিভির ব্যুরো প্রধান হাজী মোঃ নুরুল কবিরকে সম্মাননা প্রদান করা হয়।

    মোঃ নুরুল কবির বলেন, আমি চেষ্টা করি জনগণের পাশে থাকার। সমাজের সকল বিত্তবান মানুষ নিম্নবিত্ত মানুষের কল্যাণে এগিয়ে আসলে জনগণের জীবন মান উন্নয়ন হবে। যেকোনো সম্মাননা মানুষের কাজের গতিকে বাড়িয়ে দেয়। আজকে আমাকে যে সম্মাননা দেওয়া হলো এটি আমি চট্টগ্রামের জনগণের জন্য উৎসর্গ করলাম।




    আরও খবর 25

    Sponsered content