• মহানগর

    চলমান গণআন্দোলন সফলতার দিকে যাচ্ছে, দাবি বিএনপি নেতাদের

      প্রতিনিধি ১৯ আগস্ট ২০২৩ , ১০:৫৮:৩৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ওপর জেল জুলুম, নির্মম নির্যাতন হয়েছে, তার অধিকার লঙ্ঘন করা হয়েছে। সরকারের অন্যায় চাপে আপস করেননি বেগম খালেদা জিয়া।

    তার জনপ্রিয়তাকে এই সরকার ভয় পায়। চলমান গণ আন্দোলন সফলতার দিকে যাচ্ছে।সরকারের পতন ঘটিয়ে নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে বেগম জিয়ার লালিত স্বপ্ন গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

    শনিবার (১৯ আগস্ট) বিকালে কাজীর দেউড়িতে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মহানগর ও উত্তর জেলা বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।




    সভাপতির বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, সারাদেশে ডেঙ্গু এখন মহামারি আকার ধারণ করেছে। সরকার ডেঙ্গু মোকাবেলায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তারা ক্ষমতায় থাকার কোন যোগ্যতা রাখে না। মশা মারার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন যে কেমিক্যাল আমদানি করেছে তা দিয়ে ব্যাকটেরিয়া ধ্বংস হবে, কিন্তু ভাইরাস ধ্বংস হবে না। আমি বলতে চাই, পানির মধ্যে শুধু ক্লোরিং ট্যাবলেট ফেলে দিন, ডেঙ্গুর এডিস ভাইরাসও ধ্বংস হয়ে যাবে। ক্লোরিন ট্যাবলেট দিয়েই আমরা ডেঙ্গুকে ধ্বংস করতে পারি। লাখ লাখ টাকা দুর্নীতির মাধ্যমে খেয়ে ফেলার জন্য বিদেশ থেকে ওষুধ আনার দরকার নেই।

    চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এস এম ফজলুল হক, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ভিপি, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন ও সাথী উদয় কুসুম বড়ুয়া প্রমুখ।




    এদিকে, একই দাবিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি আয়োজনে পটিয়া পৌরসভায় পদযাত্রা ও সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

    চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মোশাররফ হোসেন, নুরুল আনোয়ার, বদরুল খায়ের চৌধুরী, এম মন্জুর উদ্দীন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, এস এম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন ও মুজিবুর রহমান প্রমুখ।




    আরও খবর 25

    Sponsered content