• উত্তর চট্টগ্রাম

    আল্লামা শাহ জালাল আহমদ এর ইন্তেকালে আল্লামা মুফতি হাবিবুর রহমান কাসেমী’র শোক প্রকাশ

      প্রতিনিধি ৩০ জুলাই ২০২৩ , ১০:২৩:০৭ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলা ভূজপুর থানা ৪নং ভুজপুর ইউনিয়নের সদরে অবস্থিত ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া এমদাদুল ইসলাম ভূজপুর কাজিহাট মাদ্রাসার সদরে মুহতামিম, প্রবীণ আলেমেদ্বীন হযরত মাওলানা শাহ জালাল আহমদ এর  ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আল জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম (নাজিরহাট বড়) মাদরাসা মোহতামিম ও শায়খুল হাদীস আল্লামা মুফতি হাবিবুর রহমান কাসেমী। 




    ৩০ জুলাই রবিবার চট্টবাণী ফটিকছড়ি প্রতিনিধি বরাবর প্রেরিত এক শোকবার্তায় আল্লামা মুফতি হাবিবুর রহমান কাসেমী বলেন, আল্লামা শাহ জালাল আহমদ (রাহ.) দেশের সর্বজন শ্রদ্ধেয় ও শীর্ষ একজন প্রবীণ আলেমেদ্বীন ছিলেন। ইসলামি তালিম তারবিয়াত ও দাওয়াতের ময়দানে তিনি ছিলেন একজন ক্লান্তিহীন দায়ী। তার ইন্তেকালে বাংলার ইলমী ও দাওয়াতী আকাশের একটি উজ্জ্বল নক্ষত্র ঝরে পড়েছে। দেশবাসী হারিয়েছে একজন নিবেদিত প্রাণ মুখলিছ আলেমে দ্বীনক। আল্লামা শাহ জালাল আহমদ (রাহ.) এর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।




    তিনি বলেন, আল্লামা শাহজালাল আহমদ (রাহ.) হক ও ন্যায়-নীতির ওপর অটল-অবিচল একজন নিষ্ঠাবান আলেম ছিলেন। ইসলাম বিরোধী যে কোনো কর্মকান্ডের বিরুদ্ধে তাঁর জোরালো ভুমিকা ছিল। হকের উপর দৃঢ় মজবুত। তাঁর ইন্তেকালে ইসলামি তালমি তারবিয়াতের অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়।

    আল্লামা মুফতি হাবিবুর রহমান কাসেমী শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দোয়া করি, আল্লাহ তাআলা যেন তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করেন। এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করেন, আমিন।




    আরও খবর 27

    Sponsered content