• খেলাধুলা

    টাকার জন্য সৌদিতে গেছেন রোনালদো: ওডিয়ন ইঘালোর দাবি

      প্রতিনিধি ২৮ জুলাই ২০২৩ , ৯:৪১:১৯ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: আল হিলালের হয়ে গত মৌসুমে সৌদি প্রো লিগে শীর্ষ গোলদাতা ছিলেন নাইজেরীয় তারকা ওডিয়ন ইঘালো। মৌসুম শেষে অবশ্য ক্লাবটি ছেড়ে দিয়েছেন তিনি। এরপরই বিস্ফোরক এক মন্তব্য করলেন এই তারকা। তার দাবি, পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো অর্থের লোভেই মধ্যপ্রাচ্যের দেশটিতে পাড়ি জমিয়েছেন। সেখানে ফুটবলের প্রতি কোনো আবেগ নেই। তিনি নিজেও টাকার জন্যই সেখানে গেছেন বলে স্বীকারোক্তি নাইজেরীয় এ তারকার।




    ওমা স্পোর্টস টিভিকে দেওয়া সাক্ষাৎকারে ইঘালো বলেন, ‘তরুণ বয়সে অবশ্যই আপনার আবেগ থাকবে। ওই সময় আপনি টাকার বিষয়টি আমলেই নেবেন না। কিন্তু যখন আমার মতো বয়স হবে, ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে আমি জানি না ক্যারিয়ার এক বছর থাকবে, নাকি দুই বছর। কখন সৃস্টিকর্তা সেটি বন্ধ করতে বলবেন।’

    আরও বলেন, ‘আমি জানি এটি তিন বছরের বেশী হবে না। পুরো জীবন আমি আবেগ নিয়ে খেলেছি। এখন খেলছি অর্থের লোভে। আমি ওইসব খেলোয়াড়দের মতো নই যে বলে বেড়াবো ‘আমি ভালবাসার কারণে খেলছি’। দিন শেষে সেখানে অর্থের হাতছানি।’




    গত বছরের শেষ দিকে সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে রেকর্ড পারিশ্রমিকে নাম লেখান রোনালদো। মরুর দেশটিতে নিজের প্রথম মৌসুমটা ট্রফিশূন্য কাটলেও বেশ কয়েকবারই বলেছেন, সৌদি লিগকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে চান তিনি। রোনালদোর পর আরও অনেক তারকা সৌদির পথ ধরেছেন। এ তালিকায় সর্বশেষ সংযোজন জর্ডান হেন্ডারসন। এছাড়া নাম লিখিয়েছেন করিম বেনজেমা, এনগোলে কন্টে, রুবেন নেভেস ও রবার্তো ফিরমিনহোরা।

    রোনালদোর প্রসঙ্গ টেনে ইঘালো বলেন, সেকি ভালবাসার টানে খেলছে? আমি সারা জীবনে যা আয় করেছি, তার অন্তত শতগুণ বেশী অর্থ আয় করেছেন তিনি। তারপরও তিনি সৌদি আরবে গেছেন। তিনি কি আবেগের তাড়নায় গেছেন? আসলে টাকার জন্য গেছেন।




    আরও খবর 16

    Sponsered content