• জাতীয়

    মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন স্থগিত

      প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৩ , ১১:৩৪:০৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ২০২২-২০২৩ মেয়াদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

    রোববার (৯ এপ্রিল) সরকারি পরিবহন পুল ভবনে স্থাপিত নির্বাচন কমিশন কার্যালয় থেকে এ সংক্রান্ত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।




    এতে বলা হয়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন ২০২২-২০২৩ অনুষ্ঠানের লক্ষ্যে গঠিত নির্বাচন কমিশনের ৯ এপ্রিল অনুষ্ঠিত ৮ম সভার সিদ্ধান্তক্রমে অনিবার্য কারণবশত নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম স্থগিত ঘোষণা করা হলো।

    এমতাবস্থায়, এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

    বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন ২০২২-২৩ এর কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস আদেশে সই করেছেন।

    গত ১৪ মার্চ বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, জেলা/মহানগর ও উপজেলা কমান্ডের নির্বাচনের তপসিল ঘোষণা করা হয়। আগামী ১৩ মে সারা দেশে মহানগর ও উপজেলা কেন্দ্রে এ নির্বাচনের ভোটগ্রহণ করার কথা ছিল।




    মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে এ তপসিল ঘোষণা করেন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

    এ সময় আরও উপস্থিত ছিলেন এ নির্বাচন সংক্রান্ত নির্বাচন কমিশনার সাবেক অতিরিক্ত সচিব এ এফ এম ইয়াহিয়া চৌধুরী, সাবেক সচিব উজ্জ্বল বিকাশ দত্ত, সাবেক অতিরিক্ত সচিব মো. আনছার আলী খান ও লেফটেন্যান্ট কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক), মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস প্রমুখ।

    তপসিল অনুযায়ী, খসড়া ভোটার তালিকা প্রকাশ ১৯ মার্চ, খসড়া তালিকা নিয়ে আপত্তি গ্রহণের শেষ সময় ২২ মার্চ, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২ এপ্রিল।




    এছাড়া মনোনয়নপত্র দাখিল ৫ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহার ১৬ এপ্রিল, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ১৭ এপ্রিল এবং ১৮ এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হবে। ভোট গ্রহণ চলবে ১৩ মে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

    মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের বলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সমন্বিত বীর মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকায় যাদের নাম রয়েছে তারাই মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের ভোটার হবেন, প্রাথমিক খসড়ায় যার সংখ্যা ৯৭ হাজার ১১২ জন।




    আরও খবর 17

    Sponsered content