• মহানগর

    চট্টগ্রামে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন

      প্রতিনিধি ১২ নভেম্বর ২০২৩ , ১১:৩৭:১৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বিএনপি-জামায়াত ও সমমনা দলের ডাকা চতুর্থ দফায় দুইদিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা নিশ্চিতে চট্টগ্রামে টহল দিচ্ছে বিজিবি।

    ঘোষণা অনুযায়ী, ৪৮ ঘণ্টার অবরোধ রোববার (১২ নভেম্বর) ভোর ছয়টা থেকে শুরু হয়ে মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত চলবে।




    বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে জানানো হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে ঢাকা ও তার আশপাশের জেলায় মোতায়েন করা হয়েছে ২৭ প্লাটুন বিজিবি।এ ছাড়া পর্যাপ্তসংখ্যক বিজিবি প্লাটুন স্ট্যান্ডবাই রয়েছে।

    চট্টগ্রামে ভোর থেকে বিজিবি মহাসড়কে টহল দিচ্ছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি টহল দল মহাসড়ক ছাড়াও নগরের গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়েছে।

    বিজিবি চট্টগ্রাম-৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, চট্টগ্রামে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যে বিজিবি চট্টগ্রামে টহল দিচ্ছে।




    চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, অবরোধের মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পণ্য পরিবহন স্বাভাবিক রাখতে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মহাসড়কসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার সদস্যের কয়েকটি টিম টহল দিচ্ছে।

    অবরোধ ঘোষণার কারণে জেলার গুরুত্বপূর্ণ স্থান নির্ধারণ করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে৷ চট্টগ্রামের রেলপথসহ সব ধরনের যোগাযোগ ও জানমালের নিরাপত্তায় কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী। কোথাও কেউ নাশকতা করতে চাইলে তাদের প্রতিরোধ করা হবে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারাও।




    বিজিবির পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় চট্টগ্রামে মাঠে রয়েছে র‌্যাব-৭। টহল দল জেলার মহাসড়কজুড়ে তাদের টহল কার্যক্রম চালাবে। যেকোনও পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পে রিজার্ভ টিম প্রস্তুত রয়েছে। নজর রয়েছে পোশাক কারখানাগুলোর দিকেও।




    সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক বলেন, রোববার সাড়ে ১২টা পর্যন্ত নগরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য নেই। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে পর্যাপ্ত পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

    আরও খবর 25

    Sponsered content