• পার্বত্য চট্টগ্রাম

    থানচি বলিবাজার ভয়াবহ অগ্নিকাণ্ড: ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

      প্রতিনিধি ২২ মার্চ ২০২৩ , ১:৪৫:১১ প্রিন্ট সংস্করণ

    মো: শহীদুল ইসলাম শহীদ: বান্দরবানের থানচি বলিবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অনুমানিক ৮০টি দােকান ও দােকানের পিছনে বসতবাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

    বুধবার (২২ মার্চ) সকাল আনুমানিক পােনে পাঁচটার দিকে বলিবাজার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে যার আনুমানিক ৩০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হয়।

    সরেজমিনে গিয়ে ব্যবসায়ী ও জনসাধারণ থেকে বলি বাজারে নীলগিরি হােটেল থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।




    বলিবাজার জামে মসজিদের ইমাম মুকিতুল্লাহ বলেন, আমি নামাজ পড়ে বের হয়ে দেখি জামাল দোকানে আগুন। তাৎক্ষণিক ডাকা ডাকি করে আগুন নিভাতে চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনার সম্ভব হয়ে উঠেনি। মুহূর্তের মধ্যেই আগুন পাশাপাশি দোকানে আগুন ছড়িয়ে পড়ে যায়। এসময় বিজিবি ও স্থানীয়রা যার যার সামর্থ্য অনুযায়ী আগুন নিয়ন্ত্রের চেষ্টা করে।

    খবর পেয়ে আগুন সূত্রপাতের অনুমানিক দেড় ঘন্টা পর থানচি ফায়ার সার্ভিস এর ঘটনাস্থলে এসে পৌঁছলে আগুন নিয়ন্ত্রণে বিজিবি, জনসাধারণ ও পুলিশ একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায় প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।




    বলিবাজার পরিচালনা কমিটি সভাপতি অংসিংম্যা মারমা সাংবাদিকদের বলেন, বাজারে ৫৩টি দোকান আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে যার অনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০কোটি টাকা।

    ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বাজারে পশ্চিম দিকে দুইতলা বিল্ডিং ও পূর্বে একতলা বিল্ডিং থাকায় বাকি দোকানগুলো অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত হাত থেকে বেঁচে যায় বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়।




    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মােঃ আবুল মনসূর সাংবাদিকদের বলেন, বলিবাজার আগুনের খবর পাওয়ার পরপরই আইন-শৃঙ্খলা বাহিনী ও ফায়ার সার্ভিসসহ স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ করছে।

    ক্ষতিগ্রস্থদের সহযোগিতার জন্য থানচি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা জন্য প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান।




    আরও খবর 29

    Sponsered content