• সারাদেশ

    দু’মাসের শিশুকে বাঁচাতে বাবা মায়ের আকুতি

      প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:০৭:০৩ প্রিন্ট সংস্করণ

    আব্দুল জলিল,খুলনা অফিস: যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া সাত মাইল গ্রামের জাহাঙ্গীর আলম ও তাহমিনা দম্পতির ঘরে দুই ছেলে জন্ম নেয়ার পর আলো করে ফুট ফুটে এক কন্য সন্তান জন্ম নেয়। মা বাবা সখ করে তার নাম রাখেন, বিদিশাহ আলম রায়া। বর্তমান বয়স ১ মাস ২৮ দিন।



    জন্মের পর থেকে বিদিশার কান্না থামেনা, অস্বাভাবিক কান্না। হয়তো বিদিশা কান্নার সুরে তার বাবা মাকে জানান দিচ্ছিলো তার অসুস্থ্যতার কথা। বিদিশার অস্বাভাবিক কান্নার কারনে তাকে স্থানীয় ডাক্তারের কাছে নেয়া হয়। কিন্তু তারা রোগ নির্ণয় করতে পারেননি।

    এর পর তাকে যশোর আদ-দ্বীন হাসপাতালে নেয়া হয়। চিকিৎসক বিদিশার পরীক্ষা-নিরিক্ষা শেষে ডাক্তার কাজল কান্তির কাছে রেফার করেন। তিনি পরীক্ষা-নিরিক্ষা শেষে জানিয়ে দেন বিদিশাহ’র হার্ট ছিদ্র,পাশাপাশি রক্ত সঞ্চালন সঠিক ভাবে হচ্ছে না। এ রোগের সঠিক চিকিৎসা নিতে হলে বিদিশাহকে ন্যাশনাল হার্ট শিশু হাসপাতাল ঢাকাতে পাঠাতে হবে।



    এমন খবর শোনার পর জাহাঙ্গীর আলমের মাথায় আকাশ ভেঙে পড়ে। তিনি চিন্তিত হয়ে পড়েন। মেয়ের অবস্থা দেখে তিনি বিচলিত হয়ে পড়েন। বিদিশাহ্কে বাঁচাতে অনেক টাকার প্রয়োজন। অভাবের সংসারে এতো টাকা তিনি কোথায় পাবেন?



    তার সাধ থাকলেও সাধ্য নেই। তাই বিত্তবানরা বিদিশাহর সাহায্যে এগিয়ে আসলে ১ মাস ২৮ দিন বয়সের শিশু বাচ্চাটি হয়তো জীবন ফিরে পাবে। আসুন না, আমরা সকলে মিলে বিদিশাহ আলম রায়া নামে শিশুটির সাহায্যে এগিয়ে আসি। বিদিশাহর বাবা জাহাঙ্গীর আলমের বিকাশ নম্বর ০১৭৬১-৭৩৮৯৫৭।



    আরও খবর 4

    Sponsered content