• মহানগর

    যানজট-জলজট নিরসন কাজ করছি: সিটি মেয়র

      প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৪৮:৫০ প্রিন্ট সংস্করণ

    এস.ডি.জীবন: উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সড়কে যানজট নিরসনের পাশাপাশি খাল খনন কার্যক্রমের মাধ্যমে জলজট নিরসনে চলমান প্রকল্প বাস্তবায়ন হলে চট্টগ্রামবাসী দীর্ঘমেয়াদি সুফল ভোগ করবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।



    মঙ্গলবার মেয়র ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডস্থ বহরদারবাড়ী হযরত আবিদ শাহ সড়ক, কাজী বাড়ী সড়ক এবং খরমপাড়া পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধনী বক্তব্যে মেয়র বলেন, চট্টগ্রামের দ্রুত বর্ধনশীল জনসংখ্যার সাথে তাল মেলাতে হলে আমাদের উন্নত সড়কব্যসস্থা প্রয়োজন। এজন্য আমি সড়কের সংখ্যা ও পরিধি বাড়ানোর জন্য সচেষ্ট আছি। পাশাপাশি নতুন সড়কগুলো যাতে দৃষ্টিনন্দন হয় এবং সড়কগুলো যাতে পথচারীদের জন্যও সুবিধাজনক হয় সে বিষয়ে সজাগ আছি। এরই অংশ হিসেবে আড়াই কোটি টাকা ব্যয়ে এই জনগুরুত্বপূর্ণ সড়কগুলোর উন্নয়ন কাজ করা হচ্ছে।



    উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর এম.আশরাফুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী মো. ফরহাদুল আলম, আবু ছিদ্দিক, ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি হাজী সামশুল আলম, সহ–সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ সেলিমউল্লাহ, এস এম আবুল কালাম, হুমায়ুন কবীর, কফিল উদ্দিন, মোহাম্মদ ইদ্রিছ, সাজ্জাদ আলী খাঁন বাহাদুর, হাসান মুরাদ, মোঃ বেলাল, মোহাম্মদ নুর উদ্দীন, ইসমাঈল,নাছির উদ্দিন, ইঞ্জিনিয়ার মফিজুর রহমান, মোঃ ইদ্রিস, ওয়ার্ড সচিব শাহ আলম, দেলোয়ার হোসেন বাঁচা, হারুনুর রশীদ বাপ্পী।



    উদ্বোধনের পর মেয়র ‘বহদ্দারহাট বাড়ইপাড়া-কর্ণফুলী নদী পর্যন্ত খাল খনন’প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে গিয়ে বলেন, জলাবদ্ধতার কারণে চট্টগ্রামের নীচু এলাকাগুলোর মানুষেরা কষ্টে আছেন। অপরিকল্পিত নগরায়ন, নদী ও খাল দখল করে স্থাপনা নির্মাণ জলাবদ্ধতার মূল কারণ। বর্তমান খাল খনন প্রকল্প বাস্তবায়িত হলে পানি স্বাভাবিকভাবে চলাচল করতে পাবে। ফলে ভবিষ্যতে জলাবদ্ধতা সমস্যা থাকবেনা আবার বদ্ধ পানি না থাকায় মশার উপদ্রবও কমবে।



    আরও খবর 25

    Sponsered content