• খেলাধুলা

    সিলেটের মাটিতে নামার দিনে ফ্যান অব দ্যা ডে নাজিয়া তাবাসসুম

      প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২৩ , ১২:৩২:৫২ প্রিন্ট সংস্করণ

    মোঃ আব্দুল আল মামুন: বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল -২৩) এর চট্টগ্রাম পর্বের আজকের কুমিল্লা ভিক্টোরিয়ান্স – সিলেটে স্ট্রাইকারের মধ্যকার ম্যাচে ফ্যান অব দ্যা ডে হয়েছে কক্সবাজার এর নাজিয়া তাবাসসুম।

    ১৭ তারিখ দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লার জয়ের দিনে সেরা ফ্যান হিসেবে নির্বাচিত হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর এই সমর্থক। তিনি আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের(আইআইইউসি) কম্পিউটার সায়েন্স অব ইন্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর ছাত্রী।



    ম্যাচের শুরু থেকে তিনি প্রবল ভাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে সমর্থন করে আসছিল। ফলে তিনি কর্তৃপক্ষের নজর কাড়তে সক্ষম হোন।

    উক্ত ম্যাচ শেষে তিনি আজকের ম্যাচের সেরা খেলোয়াড় ও দেশ সেরা ব্যাটার লিটন দাশের অটোগ্রাফ সহ ব্যাট পুরষ্কার হিসেবে গ্রহণ করে।

    এ বিষয়ে নাজিয়া তাবাসসুম বলেন, এটা আমার মাঠে বসে প্রথম খেলা দেখতে আসা। প্রথম দিনে এমন একটা অর্জন আসলেই অবিশ্বাস্য।



    তিনি আরো বলেন, আমি নিজে লিটন ভাইয়ের অনেক বড় ভক্ত। তার জন্য কুমিল্লা সাপোর্ট করা। তার হাত থেকে গিফট আসলেই অবিশ্বাস্য লাগছে। জীবনে স্মৃতি হয়ে থাকবে।

    তার এই অর্জনের দিনে টানা পাঁচ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা উড়ন্ত সিলেট স্ট্রাইকার্সকে মাটিতে নামায় লিটন- মুগ্ধরা। মিশন হেক্সার ঘোষণা দিয়েই মাঠে নেমেছিল তারা কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৫ উইকেটে হেরে সেই মিশন অসম্পূর্ণই থেকে গেলো মাশরাফিদের। লিটনের ঝড়ো ৭০ রানে টানা দ্বিতীয় ম্যাচ জিতলো ইমরুল-রিজওয়ানরা।



    এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ১৩৩ রান করেছিল সিলেট। ম্যাশদের বিপর্যয়ের শুরুটা দ্বিতীয় ওভারে। পাকিস্তানি ওপেনার মোহাম্মদ হ্যারিসকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান
    তারই স্বদেশী হাসান আলী। পরের ওভারের প্রথম বলেই আঘাত। প্রথমবার তিন নম্বরে সুযোগ পেয়েও সেটা কাজে লাগাতে পারলেন না আকবর আলী। ৯ রানের ব্যবধানে ফর্মে থাকা জাকির হাসানকে ফিরিয়ে তৃতীয় আঘাতটা দেন হাসান আলী।



    নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টায় নামেন মুশফিকুর রহিম। তবে শুরুটা ভালো হলেও ১৫ বলে ১৬ রান করে ফিরতে হয় তাকে। মুশফিক ফেরার পর ৫ রানের ব্যবধানে আরও ৩ উইকেট হারায় সিলেট।

    ৫৩ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে ম্যাচে ফেরত আনেন থিসারা পেরেরা ও ইমাদ ওয়াসিম। দুজনে মিলে গড়েন ৮০ রানের অনবদ্য এক জুটি। তাতে স্বল্প হলেও লড়াই করার মতো পুঁজি পেয়ে যায় সিলেট স্ট্রাইকার্স।



    এর জবাবে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন লিটন দাস। ৪২ বলে ৭ চার ও ৪ ছয়ে খেলেন ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস। তাকে পাওয়ার প্লে তে সঙ্গ দেন পাকিস্তানি তারকা মোহাম্মদ রিজওয়ান। তিনি রান তুলতে না পারলেও লিটন এক দিক থেকে রান তুলতে থাকেন। এরপর লিটনকে ফেরান মাশরাফি।

    অন্য দিকে কেউই ব্যাট হাতে তেমন রান তুলতে পারেননি৷ অধিনায়ক ইমরুল ১৮ রানে ফিরে গেলে অন্যরা এসে আস্তে আস্তে রান তুলতে থাকেন। সল্প রান তাড়া করতে নামা কুমিল্লা এভাবেই পৌছে যান জয়ের বন্দরে৷



    আরও খবর 16

    Sponsered content