• মহানগর

    শেখ হাসিনা যা করেন অন্যরা তা কল্পনাও করতে পারেন না: রেজাউল করিম চৌধুরী

      প্রতিনিধি ১ জানুয়ারি ২০২৩ , ৫:২৫:২৬ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক : বহদ্দারহাট এম এ মান্নান ফ্লাইওভারে নতুনভাবে স্থাপিত নান্দনিক ও স্মার্ট এলইডি বাতির ফলক উন্মোচন ও সুইচ চেপে আলোকায়নের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী, সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী।



    শনিবার সন্ধ্যায় স্মার্ট বাতি উদ্বোধনকালে মেয়র বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। তিনি যে সম্ভাবনাগুলোকে আগে থেকে দেখেন, বাকীরা তা কল্পনাও করতে পারেন না। তিনি ২০০৮ সালে দিন বদলের সনদ ঘোষণা করে ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলেছিলেন। সাধারণ মানুষতো বটেই, অনেক সুশীল ও বিজ্ঞজনরা নানা কথার খই ফুটাতে পারেন। তাদের অধিকাংশই ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে ধারণাই করতে পারেননি।



    আর একটি মহলতো রীতিমত ট্রল করেছিল। তরুণ ভোটাররা শেখ হাসিনার উপর আস্থা রেখেছিল, আওয়ামী লীগকে নৌকায় ভোট দিয়ে বিজয়ী করেছিল। প্রত্যাশাকে ছাপিয়ে শেখ হাসিনা তথ্য প্রযুক্তিতে বাংলাদেশকে অভাবনীয় পর্যায়ে এগিয়ে নিয়ে গেছেন। আগামীতেও নতুন প্রজন্ম শেখ হাসিনাতেই আস্থা রাখবেন বলে আমরা আশাবাদী এবং আগামীতেও আশাতীত পর্যায়ের স্মার্ট একটি বাংলাদেশ দেখতে পাবে।



    চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ বলেন, বিশ্বের উন্নত দেশেগুলোর বিভিন্ন শহরে এমন চমৎকার সড়কবাতি থাকে। উন্নত দেশগুলোর মতো চট্টগ্রামেও বিদেশ থেকে আমদানি করা দৃষ্টিনন্দন পোল ও অত্যাধুনিক সড়কবাতি স্থাপন করা হচ্ছে। সড়কে অধিক আলোর কারণে পথচারীদের নিরাপত্তা বাড়ছে, পাশাপাশি শহরের সৌন্দর্য্যও বাড়ছে। এলইডি বাতির আলোয় পুরো এলাকা ঝকঝক করছে। হাঁটতে ভালোই লাগছে। অথচ আগে সন্ধ্যার পর এসব এলাকার রাস্তাঘাট ছিল ঘুটঘুটে অন্ধকার। প্রায়ই ঘটত ছিনতাইয়ের ঘটনা।



    সভাপতির বক্তব্য রাখেন চসিক ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব লায়ন আশরাফুল আলম।



    তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, প্রকৌশলী বিপ্লব দাশ, নির্বাহী প্রকৌশলী রেজাউল বারী, ঠিকদারী প্রতিষ্ঠান টি.টি. এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সৈয়দ কাবেদুর রহমান কচি, নেছার আমেদ, ইরশাদ রফিক, প্রকৌশলী ফখরুল ইসলাম, রূপক দাশ, মোহাম্মদ এনামুল হক, কামাল হোসেন সেলিম, সুপারভাইজার সালাহ উদ্দিন মুরাদসহ এলাকার ব্যাক্তিবর্গ ও স্থানীয় নেতৃবৃন্দ এসময় সেখানে উপস্থিত ছিলেন।



    এতে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা এম সোলাইমান কাসেমী।



    আরও খবর 25

    Sponsered content