• দক্ষিণ চট্টগ্রাম

    বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম আর নেই

      প্রতিনিধি ২০ ডিসেম্বর ২০২২ , ৯:৪৪:৩৯ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল আলম (৭২) আর নেই। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে নিজবাড়িতে ইন্তেকাল করেন তিনি (ইন্নালিল্লাহি…রাজিউন)।

    মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।



    তাঁর ছোট ভাই উপজেলা আ. লীগের সভাপতি নূরুল আমিন চৌধুরী ও বড় ছেলে রাশেদুল আলম সুজন জানান, নূরুল আলম দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন।

    ঢাকার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে থাকার পর শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকদের পরামর্শে নিজবাড়িতে নিয়ে আসা হয়। বিকেল পৌনে ৪টায় তাঁকে মৃত ঘোষণা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রতীক সেন। ২০১৯ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি চেয়ারম্যান নির্বাচিত হন।



    বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে প্রথম জানাজা ও রাষ্ট্রীয় সম্মাননা জানানো হবে। জোহরের নামাজের পর সারোয়াতলী ইব্রাহিম নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।



    প্রবীণ আওয়ামী লীগ নেতা নূরুল আলম ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ ছিলেন। স্বাধীনতা-পূর্ববর্তী ছাত্রলীগ প্রতিষ্ঠার পর সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৭২-৭৩ সালে কানুনগোপাড়া স্যার আশুতোষ কলেজ ছাত্রসংসদের ভিপি নির্বাচিত হন। এ ছাড়াও যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সর্বশেষ ১৯৯৮ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। কধুরখীল জলিল-আম্বিয়া কলেজের পরিচালনা কমিটির সভাপতিসহ বিভিন্ন শিক্ষা-সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবরে প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতারা বাড়িতে ভিড় জমান।



    শোক

    আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁর মৃত্যুতে গভীর শোক-দুঃখ প্রকাশ করেছেন। তাঁর রুহের মাগফিরাত কামনা, শোক-সন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়স্বজন, গুণগ্রাহীদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।



    দলের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন, পৌর মেয়র জহুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম বাবুল, উপজেলা পরিষদ, চেয়ারম্যান সমিতি, উপজেলা-পৌর আওয়ামী লীগ, হাজি জানে আলম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হাজি জানে আলম, বোয়ালখালী প্রেস ক্লাব, উপজেলা বিএনপি সহ-সভাপতি নুরুন্নবী চৌধুরী, সাধারণ সম্পাদক হামিদুল হক মান্নান চেয়ারম্যান পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।



    আরও খবর 28

    Sponsered content