• দক্ষিণ চট্টগ্রাম

    ২৬ বছর পর সম্মেলনের পরও বদলায়নি সভাপতি-সম্পাদক

      প্রতিনিধি ১১ ডিসেম্বর ২০২২ , ১০:২৫:০৫ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: ২৬ বছর পর বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। নেতা-কর্মীদের আশা ছিল নতুন নেতৃত্ব পাবেন তারা।

    কিন্তু সভাপতি পদে বর্তমান সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি এবং সাধারণ সম্পাদক পদে অধ্যাপক আবদুল গফুর বহাল রয়েছেন।



    শনিবার (১০ ডিসেম্বর) নগরের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কাউন্সিলে মৌখিক ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে সমর্থন নিয়ে তাদের নাম ঘোষণা করা হয়।

    দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাজাদা মহিউদ্দীন, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, কোষাধ্যক্ষ মুজিবুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুজিবুল হক প্রমুখ।



    সম্মেলনে সভাপতি পদে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিপক্ষে অন্য কোনো প্রার্থী না থাকলেও সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন চৌধুরী খোকা, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান আ ন ম শাহাদত আলম, চাম্বলের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী ও বাহারছড়ার চেয়ারম্যান অধ্যাপক তাজুল ইসলাম প্রার্থী ছিলেন।

    বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক শ্যামল কান্তি দাশ বলেন, ১২ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর বাঁশখালী আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।



    জানা গেছে, ১৯৯৬ সালে মোস্তাফিজুর রহমান চৌধুরীকে সভাপতি ও খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের বাঁশখালী উপজেলা কমিটি গঠন করা হয়। পরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাধারণ সম্পাদক খোরশেদ আলম, যুগ্ম সম্পাদক রণতোষ দাশ ও সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রায়হানুল হক চৌধুরীকে বহিষ্কার করা হয়।



    ২০০২ সালে প্রয়াত এমপি সুলতানুল কবির চৌধুরী অধ্যাপক আবদুল গফুরকে সাধারণ সম্পাদক, মো. এনামকে যুগ্ম সম্পাদক এবং মহিউদ্দিন চৌধুরী খোকাকে সাংগঠনিক সম্পাদক পদে পদায়ন করেন। এখনো তারা এসব পদে বহাল আছেন।

    আরও খবর 28

    Sponsered content