• দক্ষিণ চট্টগ্রাম

    আদর্শ সমাজ গঠনে আলেম-উলামাদের এগিয়ে আসতে হবে : মাওলানা এম. সোলাইমান কাসেমী

      প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২২ , ৮:৪৬:৫২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: আদর্শ মানুষ ছাড়া সুখী-সুন্দর সমাজ ও দেশ কল্পনা করা যায় না। আদর্শ শিক্ষার আলোকে গড়ে ওঠে আলোকিত মানুষ। আলোকিত মানুষের মাধ্যমে সমাজ ও দেশ হয় আলোকিত। আদর্শ শিক্ষা হলো কুরআন ও সুন্নাহভিত্তিক শিক্ষা। এ শিক্ষার আলোকেই রাসূল (সা.) আরবের বর্বর জাতিকে আলোকিত করে আদর্শ সোনার মানুষে পরিণত করেছিলেন।



    বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর পদুয়া ইউনিয়নের ধলিবিলা হানিফারচর এলাকার হিলফুল ফুজুল সংগঠনের উদ্যোগে আয়োজিত ৪র্থ তাফসীরুল কুরআন মাহফিলে উপরোক্ত কথাগুলো বলেন ইসলামী গবেষক অধ্যক্ষ মাওলানা এম সোলাইমান কাসেমী।



    পদুয়া আইনুল উলুম দারুচ্ছুন্নাহ কামিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল কাদের এর সভাপতিত্বে ও কাইছার আলম এবং তারেক আজিজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান ওয়ায়েজ হিসেবে তাফসীর পেশ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক হাফেজ মাওলানা মুহাম্মদ মুহিউদ্দিন মাহবুব, মাওলানা আহমদ বিন সালাম, হাফেজ মাওলানা আব্দুল বারী মুহাম্মদ শহীদুল্লাহ, মাওলানা মুহাম্মদ জালাল উদ্দিন মারুফ, মাওলানা নুরুল কবির।



    সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক চৌধুরী মোহাম্মদ সালেহ, মোহাম্মদ সৈয়দ আহমদ,সাইফুল ইসলাম চৌধুরী বাদশা, মোহাম্মদ জসিম উদ্দিন, মেম্বার মোহাম্মদ মোবারক, মেম্বার মোহাম্মদ নাছির উদ্দিন, মাওলানা নাজিম উদ্দিন, মোহাম্মদ ফেরদৌস চৌধুরী, আব্দুল আলম সওদাগর, আমিন উল্লাহ সওদাগর, মোহাম্মদ আবদুল আজিজ, ডাক্তার উসমান, মাওলানা মুহাম্মদ আবদুল কাদের, মাওলানা মুহাম্মদ আবদুস সমদ, মাঈন উদ্দিন সোহেল, রাশেদুল ইসলাম, মোহাম্মদ জিয়াবুল হক, মাওলানা আক্তার হোসেন, মোহাম্মদ জাকারিয়া, মাস্টার আবুল বশর ও মোহাম্মদ নঈম উদ্দিন জিশান প্রমুখ।



    অনুষ্ঠানে বক্তারা সকলকে কোরআন-সুন্নাহর আলোকে জীবন পরিচালনা করার আহ্বান জানান। পরিশেষে দোয়া- মোনাজাত ও তাবারুক বিতরণের মাধ্যমে তাফসীর মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।



    আরও খবর 28

    Sponsered content