• পার্বত্য চট্টগ্রাম

    থানচিতে স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৯ সেপ্টেম্বর ২০২২ , ৯:৩১:২০ প্রিন্ট সংস্করণ

    থানচি প্রতিনিধিঃ উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

    ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় অনুষ্ঠিত হওয়া কর্মশালায় সভাপতিত্ব করেন বান্দরবান পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ অংচালু মারমা।



    অনুষ্ঠানে মোবাইল ফোনের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ এর যুগ্ন-সচিব এবং পরিবার পরিকল্পনা চট্টগ্রাম এর পরিচালক হাবিবুর রহমান ।

    স্বাগত বক্তব্য রাখেন নুরুসসাফা চৌধুরী ডিস্ট্রিক্ট কনসালটেন্ট,এফপিসিএস কিউআইটি,বান্দরবান।

    মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক তথ্য এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে জনপ্রতিনিধি কর্তৃক সহযোগীতা প্রদান বিষয়ক উপস্থাপনা করেন অনাদি রন্জন বড়ুয়া,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা থানচি,আসাদুজ্জামান সরকার এফপি ফ্যাসিলেটর বান্দরবান।



    ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতকরণ বিষয়ক উপস্থাপনা করেন ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম উপ পরিচালক (এমসিএইচ) এবং পোগ্রাম ম্যানেজার (মাতৃ স্বাস্থ্য,এমসিএইচ সার্ভিসেস ইউনিট,পরিবার পরিকল্পনা অধিদপ্তর সার্ভিস ঢাকা।

    এছাড়া ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা,উপজেলা নির্বাহী অফিসার আবুল মনসূর,উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ।

    থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর মোহাম্মদ,১নং রেমাক্রী ইউপি চেয়ারম্যান মুইশৈথুই মারমা রনি সহ বিভিন্ন জনপ্রতিনিধি এবং পরিবার পরিকল্পনা বিভাগের সকল সেবাধানকারি ও স্থানীয় সংবাদকর্মীগন।

    উপরোক্ত কর্মশালায় মাতৃ মৃত্যুর হার তিন শুন্যতে নামিয়ে আনা ও বাড়িতে ডেলিভারী না করে প্রাতিষ্ঠানিক ডেলিভারীর উপর জোন দেওয়া হয়।

    আরও খবর 29

    Sponsered content