• মহানগর

    পতেঙ্গা-হালিশহরে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির বার্ষিক সভা: গৃহহারা মানুষের পূর্ণবাসনের জোর দাবি

      প্রতিনিধি ১২ জুলাই ২০২৪ , ৯:৫৭:২৩ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: বন্দর নগরী চট্টগ্রামের পতেঙ্গা-দ:হালিশহরের ৩৯নং ওয়ার্ডস্থ আকমল আলী রোড বেড়ীবাঁধ এলাকায় হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির ইপিজেড থানা কমিটির বার্ষিক সভা ১২ জুলাই শুক্রবার বিকেলে সিডিএ বালুর মাঠে পতেঙ্গা ৪০ নং ওয়ার্ডের সভাপতি মোঃ ইকরাম শেখের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।




    সভায় বক্তারা বলেন, আমরা দীর্ঘদিন যাবত অত্র এলাকায় বসবাসকারী মানুষ এবং সরকারের অধীনে জাতীয় পরিচয়পত্র আইডি কার্ড প্রাপ্ত বৈধ নাগরিক। বিগত কয়েক বছর আগে সরকার বেড়ীবাঁধ ও সাগর পাড়ে উন্নয়ন কাজ হওয়ার কারণে আমাদের উচ্ছেদ করে পূর্ণবাসনের জন্য একটি টোকেন বা কার্ড দিয়ে আশ্বস্ত করেন যে, সময় মতো আপনাদের সবাইকে সিডিএর বরাদ্দ পাওয়া জায়গায় পূর্ণবাসন সহ অন্যান্য সেবা প্রাপ্তির ঘোষণা করেন। কিন্তু দীর্ঘ বছর পরও গৃহহারা মানুষের পূর্ণবাসনের কোন উপায় না পেয়ে আমরা এখন ভাসমান অবস্থায় আছি।

    তাই হিউম্যান রাইটসের উদ্যোগে গণমানুষের অধিকার বাস্তবায়নে সরকারের প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানাচ্ছি যে,গৃহহারা মানুষের পূর্ণবাসনের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।




    সংগঠনের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সাঈদ সভায় এক প্রেস বার্তায় জানিয়েছেন, তিনি এই গণমানুষের অধিকার বাস্তবায়নে সরকারের দৃষ্টি আকর্ষণ করতে যা যা লাগবে তা নিয়ে আলোচনা করবো।

    সভায় থানা কমিটির পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন সমাজকর্মী মোঃ নূরুল আলম মোল্লা, মোঃ খোকন মোল্লা, মোঃ ইমরান সওদাগর, আঃ মান্নান , আনোয়ার হোসেন মোঃ ওমর ফারুক প্রমুখ নেতৃবৃন্দ এবং ৩৭,৩৮,৩৯.৪০ও ৪১ নং ওয়ার্ডের অগনিত নারী সদস্য,জেলে সম্প্রদায়ের গণমানুষ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    উক্ত অনুষ্ঠানে উন্নয়ন সংস্থা জাইকার প্রতিনিধি উপস্থিত থাকার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে উপস্থিত ছিলেন না।




    আরও খবর 25

    Sponsered content