• মহানগর

    উত্তম মানবিকতার পরিচয় দিলেন “সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন”

      প্রতিনিধি ৩১ মার্চ ২০২৪ , ৩:১৭:১৫ প্রিন্ট সংস্করণ

    সিটি রিপোর্টার: গত বেশ কয়েকদিন ধরে নগরীর চকবাজারস্থ বাদুরতলা মুন্সীপুকুর পাড় এলাকায় রাস্তার ধারে পড়ে থাকা একজন অজ্ঞাত ও অসুস্থ বৃদ্ধের ছবি বিভিন্ন সোশাল মিডিয়া ও ফেসবুকে ভাইরাল হয়। বিষয়টি গত ৩০ই মার্চ ২০২৪ ইংরেজি রোজ শনিবার সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় টিমের স্বেচ্ছাসেবকদের নজরে আসলে,তৎক্ষনাৎ চট্টগ্রাম বিভাগীয় টিমের স্বেচ্ছাসেবকরা উক্ত বৃদ্ধ লোকটির ছবি সংগ্রহ করে উনার পরিচয় খোঁজ করার চেষ্টা করে।পরবর্তীতে প্রকৃতির অপরুপ সৌন্দর্যের লীলাভূমি পার্বত্য চট্টগ্রাম রাঙামাটির বাঙালহালিয়া এলাকার সনাতন ঋষি আশ্রমের অধ্যক্ষ শ্রীযুক্ত বাবু সনাতন ঋষি মহারাজ আমাদের সাথে যোগাযোগ করেন এবং বৃদ্ধ লোকটির পরিচয় আমাদের অবগত করেন।




    সনাতন ঋষি মহারাজের তথ্যমতে,”এই বৃদ্ধ লোকটির নাম গৌরপদ চক্রবর্ত্তী।লোকটি বিগত ২বছর ধরেই সনাতন ঋষি মহারাজ কর্তৃক পরিচালিত সনাতন ঋষি আশ্রমের বৃদ্ধাশ্রমে থাকতেন। সনাতন ঋষি গৌরপদ চক্রবর্ত্তীর যাবতীয় ভরণপোষণের ব্যবস্থা করে আসছিলেন। গত ৩মাস আগে গৌরপদ চক্রবর্ত্তীর পরিবার উনাকে আশ্রম থেকে উনার বাসায় নিয়ে আসেন। এরপর থেকে গৌরপদ চক্রবর্ত্তী উনার যোগাযোগের বাইরে ছিলেন।

    সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় টিম প্রধান সবুজ দাশগুপ্ত যখন গৌরপদ চক্রবর্ত্তীর বর্তমান করুন পরিস্থিতি সম্পর্কে সনাতন ঋষি আশ্রমের মহারাজকে জানান, তখন মহারাজ মানবিক দিক বিবেচনা করে গৌরপদ চক্রবর্ত্তীকে পুনরায় উনার আশ্রমের নিয়ে যেতে বলেন।এবং সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন পরিবারকে আশ্বত করেন, গৌরপদ চক্রবর্ত্তীর যাবতীয় ভরনপোষণ উনি এবং আশ্রম কর্তৃপক্ষ বহন করবে।




    তারই পরিপ্রেক্ষিতে, ৩০ই মার্চ ২০২৪ ইংরেজি রোজ শনিবার বিকাল ৬ঘটিকায়,সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন, চট্টগ্রাম বিভাগীয় টিম লিডার সবুজ দাশগুপ্ত শুভ’র নেতৃত্বে একটা স্বেচ্ছাসেবক টিম নগরীর বাদুরতলা হতে রাস্তার ধারে পড়ে থাকা গৌরপদ চক্রবর্ত্তীকে উদ্ধার করেন। এবং উনার প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়।এরপর গৌরপদ চক্রবর্ত্তীকে সনাতন ঋষি আশ্রমে নিয়ে যায়।

    সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন,চট্টগ্রাম বিভাগীয় টিমের পক্ষ থেকে সনাতন ঋষি এবং সনাতন ঋষি আশ্রম কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।এবং গৌরপদ চক্রবর্ত্তীর যথাযথ সুবিধাসহ থাকার ব্যবস্থা নিশ্চিত করার অনুরোধ করা হয়।




    উক্ত এই মানবিক কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন;সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন,চট্টগ্রাম বিভাগীয় টিমের উপ-টিম লিডার প্রভাত মজুমদার।স্বেচ্ছাসেবকবৃন্দ- জগদীশ দেবনাথ পূজন, সুমন কান্তি দে,রনি কুমার লৌধ, তূর্য রুদ্র,জনি দাশ,অর্ণব রয়, অনিক দেব নাথ প্রমুখ।সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন এর টিম লিডার বলেন সবার উপরে মানুষ সত্য তাহার উপর নাই আমরা সবাই সুস্থ স্বাবলম্বী কিন্তু যাদের অসহায় ব্যক্তি বলা হয় ভাবতে খুবই খারাপ লাগে।কেননা আমরা যারা সুস্থ ব্যক্তি আছি প্রত্যেকটা মানুষ একেক জন একেকজনের পরিপূরক। একটা মানুষ একটা মানুষের পাশে দাঁড়ালে কেউ অসহায়ত্ব বোধ করে না। সবার কাছে আমার এই অনুরোধ রইলো আপনি ভালো থাকলে। আরেকজন ভালো আছে কিনা তার খবরটা দয়া করে নেবেন।




    আরও খবর 25

    Sponsered content