• মহানগর

    চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি গোল্ড কাপ টুর্নামেন্টের ট্রপি বিতরণ

      প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০২৪ , ১০:৫০:২৭ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি গোল্ড কাপ টুর্নামেন্টের তৃতীয় দিনের গ্রুপ পর্বের খেলার ট্রপি বিতরণ অনুষ্ঠান মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

    এতে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেছেন, কাবাড়ি আমাদের ঐতিহ্য। গ্রাম বাংলায় একসময় পাড়ায় পাড়ায় কাবাড়ি খেলার আয়োজন হতো। গ্রামের তরুণ যুবকদের মধ্যে এমন কাউকে পাওয়া যেতো না যে কাবাড়ি খেলা খেলতো না। বিকেল থেকে শুরু হতো। চাঁদনী রাতগুলোতেও কাবাড়ির জমজমাট আসর বসতো।




    তিনি বলেন, আমাদের সেই ঐতিহ্য ধরে রাখতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি যে উদ্যোগ নিয়েছেন তা অবশ্যই প্রশংসার দাবিদার। তিনি খেলোয়াডদের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন, খেলার মোটো হচ্ছে জয়েন, উইন নয়। আপনারা অংশগ্রহণ করে আজকের দিনটিকে সবার জন্য সুন্দর করে দিয়েছেন। আপনাদের সবাইকে অভিনন্দন।

    আজ মঙ্গলবার সকালে নগরীর হালিশহরস্থ বিকেএসপিতে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) নুরে আলম মিনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠান কেএসআরএমের পরিচালক জসিম উদ্দীন।




    সভাপতির বক্তব্যে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নুরে আলম মিনা বলেন, ‘কাবাডি গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলা হলেও পৃষ্ঠপোষকতার অভাবে হারিয়ে যেতে বসেছে দেশের এ জাতীয় খেলাটি। তাই টুর্নামেন্ট আয়োজন করার জন্য কাবাডিকেই বেছে নেওয়া হয়েছে। দেশে অন্য খেলাগুলোর আয়োজন নিয়মিত হয়ে আসছে; কিন্তু কাবাডির আয়োজন খুবই নগন্য। তাই বাংলাদেশ পুলিশ এ আয়োজন করেছে। এটি আমাদের জাতীয় খেলা। আমরা চাই এ খেলার চর্চা আরও বাড়ুক। পাশাপাশি ঐতিহ্য ফেরাতে কাবাডিতে প্রয়োজন পৃষ্ঠপোষকতা।

    এ আয়োজনে সব ধরনের সহযোগিতা করছে বিকেএসপি। আর্থিক সহযোগিতা দিয়েছে কেএসআরএম। এ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।




    পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) প্রবীর কুমার রায়, কমান্ডেন্ট (আরআরএফ) শাহজাদা মোহাম্মদ আসাদুজ্জামান, সঞ্জয় সরকার পুলিশ সুপার এডমিন, এসপি (অপারেশন্স), মোঃ নেসার উদ্দিন, এসপি (ইন্টালিজেন্স), মোঃ সফিজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কবীর আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, অতিরিক্ত পুলিশ সুপার দেবদূত মজুমদার (প্রশাসন ও অর্থ) চট্টগ্রাম রেঞ্জ, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) ওয়াসিম ফিরোজ, সহকারি পুলিশ সুপার সৌমিত্র চাকমা ও দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর উপস্থিত ছিলেন।

    কেএসআরএমের পৃষ্ঠপোষকতায় আয়োজিত কাবাডি টুর্নামেন্টে অংশগ্রহণ করছে ১২টি দল। ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত তিন দিনব্যাপী এ টুর্নামেন্টে চার গ্রুপে এসব দল অংশ নেয়।

    তৃতীয় দিনের গ্রুপ পর্বের খেলায় কুমিল্লা জেলা বনাম ব্রাম্ন্রনবাড়িয়া কাবাডি দল প্রতিদ্বন্দ্বিতা করে। খেলায় কুমিল্লা জেলা দল বিজয় লাভ করে।

    আরও খবর 25

    Sponsered content