• বিনোদন

    ভোট দিতে পারছেন না শাকিব-মেহজাবীন, বাকিরা কে কোথায় দিচ্ছেন

      প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ১০:৪৮:২০ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। দেশের শোবিজ অঙ্গনেও বইছে ভোটের আমেজ। পছন্দের তারকার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করার পর রোববার (৭ জানুয়ারি) ভোট উৎসবে যোগ দেবেন।

    তবে এবারের নির্বাচনে অনেক তারকা রয়েছেন, যারা ভোটকেন্দ্রে হাজির হয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন না। এই তালিকায় সবার উপরেই রয়েছেন, ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান।




    রাজধানীর অভিজাত এলাকা গুলশানের বাসিন্দা এই নায়ক। ফলে ঢাকা-১৭ আসনের ভোটার তিনি। বিগত নির্বাচনগুলোতে গুলশানের মডেল স্কুল কেন্দ্রে ভোট দিলেও এবারের নির্বাচনে সেখানে দেখা মিলবে না শাকিব খানের। কারণ কয়েকদিন আগেই ওমরাহ পালনে মক্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন তিনি। ফলে নির্বাচনের দিন দেশে না থাকায় ভোট দিতে কেন্দ্রে যেতে পারছেন না এই তারকা।

    শাকিব খানের মতোই ভোটের দিন বাংলাদেশে না থাকায় কেন্দ্রে যেতে পারছেন না অভিনেতা মিশা সওদাগর। যদিও কিছুদিন আগে ঢাকা ১৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাইনুল হোসেন খান নিখিলের নৌকার প্রচারে দেখা গেছে তাকে। এরপর ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়ক ফেরদৌসের নির্বাচনী প্রচারণাতেও অংশ নিয়েছিলেন তিনি।

    এ বিষয়ে মিশা বলেন, ‘আমি ঢাকা-১৮ আসনের ভোটার। এই আসনে সংসদ সদস্য ছিলেন কিংবদন্তি রাজনীতিক সাহারা খাতুন। দেশে থাকলে আমি সব সময় ভোট দিতে যাই। এবার ভোটের তারিখ আগে থেকে জানা ছিল না। যে কারণে টিকেট কেটে রেখেছিলাম। আমি বর্তমানে নিউইয়র্ক আছি। ফলে ভোট দিতে পারব না। মিস করবো। এবার ভোট যুদ্ধটা আমার কাছে উৎসব মনে হয়েছে। দেশে থাকলে অবশ্যই পছন্দের প্রার্থীকে ভোট দিতে কেন্দ্রে যেতাম। সেটা ভীষণ মিস করবো।’




    দেশের ছোট পর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা, তিনি ঢাকা-১১ আসনের ভোটার। তবে এই মুহূর্তে মালয়েশিয়াতে অবস্থান করায় নির্বাচনের দিন ভোটকেন্দ্রে দেখা মিলবে না এই তারকার।

    ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ থাকেন অভিজাত এলাকা বনানীতে। ঢাকা-১৭ আসনের ভোটার তিনি। নির্বাচনের দিন পছন্দের প্রার্থীকে ভোট প্রদান শেষে সারাদেশের আওয়ামী লীগের নির্বাচনী পরিস্থিতির খবর রাখবেন এই নায়ক।

    অভিনেতা চঞ্চল চৌধুরী ঢাকা-৮ আসনের ভোটার। শাহজাহানপুরের বাড়ির নিকটবর্তী কোনো এক কেন্দ্রে গিয়েই সকালে ভোট দেবেন বলে জানালেন এই তারকা। চঞ্চল বলেন, সচেতন নাগরিক হিসেবে ভোট দেওয়া আমার আপনার সবার দায়িত্ব। অবশ্যই সবার কেন্দ্রে গিয়ে ভোট দেওয়া উচিত।

    অভিনেতা সিয়াম আহমেদ থাকেন রাজধানীর রাজারবাগে, তিনি ঢাকা-১৯ আসনের ভোটার। নিজ আসনেই ভোটকেন্দ্রে হাজির হয়ে ভোট প্রদান করবেন এই তারকা।




    চিত্রনায়ক বাপ্পী চৌধুরী নারায়ণগঞ্জ-৪ আসনের ভোটার। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি শামীম ওসমানের আসনের ভোটার। এ পর্যন্ত দুইবার জাতীয় নির্বাচনে ভোট দিয়েছি। সবগুলোই সফল হয়েছি। এবারো সফল হবো। প্রতিবার সকাল সকাল ভোট কেন্দ্রে যাই। এবারো ঢাকা থেকে নারায়ণগঞ্জে পরিবারের সদস্য ও আত্মীয়স্বজন নিয়ে একসঙ্গে ভোট কেন্দ্রে ভোট দিতে যাবো।’

    অভিনেতা সাইমন সাদিক কিশোরগঞ্জ-১ আসনের ভোটার। জায়েদ খান পিরোজপুর-১ আসনের ভোটার। এই তারকাদেরও নিজের আসনের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার সম্ভাবনা রয়েছে।

    এছাড়া নায়িকাদের মধ্যে জয়া আহসান বারিধারা এলাকার বাসিন্দা। ঢাকা-১৭ আসনের ভোটার তিনি। পূর্ণিমা ঢাকার খিলক্ষেত নিকুঞ্জ এলাকার বাসিন্দা। ফলে ‘ঢাকা ১৮’ আসনে ভোট দেওয়ার সম্ভাবনা রয়েছে এই তারকার।




    চিত্রনায়িকা অপু বিশ্বাস বাড্ডা এলাকার বাসিন্দা। এলাকাটি ঢাকা ১১ আসনের অন্তর্ভুক্ত। যদিও নির্বাচনের আগে থেকেই আওয়ামী লীগের বিভিন্ন প্রার্থীর প্রচারে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে তাকে। রোববারও এই নায়িকা ভোটকেন্দ্রে হাজির হয়ে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন বলেই জানিয়েছেন।

    চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদক ও অভিনেত্রী নিপুণ থাকেন ঢাকার বনানীতে। ফলে ঢাকা-১৭ আসনের একটি কেন্দ্রে হাজির হয়ে ভোট দেওয়ার সম্ভাবনা রয়েছে তার।

    আরও খবর 20

    Sponsered content