• বিনোদন

    চতুর্থ দিনেই ‘জওয়ান’-এর আয় ৫০০ কোটি ছাড়াল

      প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২৩ , ৭:৪৮:৪৩ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: বিশ্বব্যাপী বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জওয়ান’ ঝড় থামছেই না। সময়ের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে এই ছবির আয় বেড়েই চলেছে।স্বাভাবিকভাবে কোনো সিনেমা মুক্তির পর ধারাবাহিকভাবে আয়ের পাল্লা কমতে থাকে। কিন্তু ‘জওয়ান’-এর ক্ষেত্রে ঘটেছে বিপরীত কিছুই। মুক্তির প্রথম দিন থেকে ধারাবাহিকভাবে এই সিনেমার আয়ের পরিমাণ বেড়েই চলেছে।

    গত ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ‘জওয়ান’ মুক্তির পর চতুর্থ দিনেই ৫০০ কোটি রুপি আয় ছাড়িয়েছে ছবিটির বক্স অফিস কালেকশন।




    বলিউড মোভি রিভিউজের দেওয়া তথ্য দেখা গেছে, চতুর্থ দিনে ভারতে তিনটি ভাষায় ‘জওয়ান’-এর আয় ৮০ কোটি। এর মধ্যে হিন্দি ভাষায় ৭১ কোটি, তামিল ও তেলেগুতে ৯ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এদিন বিশ্বব্যাপী শাহরুখের ছবির আয় আরও ৬০-৭০ কোটি।

    ফলে চতুর্থ দিনে ‘জওয়ান’-এর মোট আয় দাড়িয়েছে ১৪০-১৫০ কোটি রুপি। বিশ্বব্যাপী ছবিটি মুক্তির চার দিনের মাথায় ৫২৪-৫২৯ কোটি বক্স অফিস কালেকশন করেছে।

    এর আগে গত তিনদিনে ‘জওয়ান’ বিশ্বব্যাপী ৩৮০ কোটি রুপি আয় করেছিল। চতুর্থ দিনের আয় সেটি ৫০০ কোটি রুপি ছাড়িয়ে গেল। চার দিন শেষে শুধু ভারতেই এই সিনেমার টিকিট বিক্রির পরিমাণ দাড়িয়েছে ২৮৭ কোটি ৬ লাখ রুপি।




    ইতোমধ্যেই বেশ কিছু রেকর্ড ভেঙে ফেলেছে ‘জওয়ান’। বলিউডের সিনেমা হিসেবে সবচেয়ে কম সময়ে বিশ্বব্যাপী ৫০০ কোটি রুপির বক্স অফিস কালেকশন করেছেন। অন্যদিকে এক বছরের মধ্যে শাহরুখের পরপর দুটি সিনেমার ৫০০ কোটির বেশি কালেকশন করেছে, যা আর কোনও ভারতীয় তারকার নেই।

    এই ধারাবাহিকতা বজায় থাকলে খুব শীঘ্রই ভারতীয় সিনেমা ইতিহাসে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়বে ‘জওয়ান’। শুধু তাই নয়, আন্তর্জাতিক বাজারেও বিশ্বের সব সিনেমার সঙ্গে পাল্লা দিবে এই ছবি।

    প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর ভারতের সাড়ে ৫ হাজার ও বিশ্বের অন্যান্য দেশের সাড়ে ৪ হাজার পর্দায় মুক্তি পেয়েছে অ্যাটলি কুমার পরিচালিত এ সিনেমা। যেখানে অভিনয় করেছেন শাহরুখ খান, নয়নতারা, বিজয় সেতুপতিসহ একাধিক তারকা।




    আরও খবর 20

    Sponsered content