• উত্তর চট্টগ্রাম

    বিশ্ব এন্টিবায়োটিক রেসিস্ট্যন্সি সচেতনতা সপ্তাহ’২৩ উপলক্ষে সচেতনতা সভা

      প্রতিনিধি ২২ নভেম্বর ২০২৩ , ১০:৩৩:৫২ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতলের উদ্দ্যেগে বিশ্ব এন্টিবায়োটিক রেসিস্ট্যন্সি সচেতনতা সপ্তাহ’২৩ উপলক্ষে সচেতনতা সভা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুচয়ন চৌধুরী’র সভাপতিত্বে প্রাণিসম্পদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।




    এতে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ নাজিম উদ্দিন, প্রাণিসম্পদ সম্প্রসারণ উপ-সহকারি কর্মকর্তা বাবু পরিতোষ চাকমা, প্রাণিসম্পদ সম্প্রসারণ উপ-সহকারি কর্মকর্তা বাবু সুমন চন্দ্র পাল,প্রাণিসম্পদ সম্প্রসারণ উপ-সহকারি কর্মকর্তা রুবেল বড়ূয়া,প্রাণিসম্পদ সম্প্রসারণ উপ-সহকারি কর্মকর্তা কৃত্রিম প্রজনন জুনু নাথ জুনো,ভেটেরিনারী কম্পাউন্ডার মোহাম্মদ জুনাইত আমিন,ভেটেরিনারি কম্পাউন্ডার সিপাতুন জান্নত তাজরি,ফিল্ডস ফেসিলেটর তুহাইনিং মারমা,বিভিন্ন ঔষধ কোম্পানির ডাক্তার ও বিক্রয় প্রতিনিধিগণ।




    “এ্যান্টিমাইক্রোবিয়াল রিসিস্ট্যান্স” এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত ১৮ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত নানা কর্মসূচি আয়োজন করা হয়।
    বক্তারা বলেন সবসময় এন্টিবায়োটিক ব্যবহারের ফলে অনেক বড়ধরণের ক্ষতির আশংকা রয়েছে। ২০৫০সালে এর ফলে প্রচুর মানুষ মারা যাবে।তাই যত সম্ভব এন্টিবায়োটিক ব্যবহার কম করা যায় সে দিকে নজর দেয়া দরকার।

    আরও খবর 27

    Sponsered content