• মহানগর

    মধ্যরাতে টানেলে রেস: ২ জনকে গ্রেফতার সহ ৫ প্রাইভেট কার জব্দ

      প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ১০:৪৬:৫৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে প্রাইভেটকার নিয়ে রেসে মেতে ওঠার ঘটনায় পাঁচটি কার জব্দ করা হয়েছে। এ ঘটনায় প্রাইভেট কারের দুই চালককে গ্রেফতার করা হয়েছে।

    বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাঁচটি প্রাইভেট কার জব্দ করা হয়। একই সঙ্গে রেসে অংশ নেওয়া দুই চালককে গ্রেফতার করা হয়।




    জব্দ হওয়া প্রাইভেট কার সমূহ হলেন, চট্টমেট্রো-গ-১২-৯০৪৩, ঢাকামেট্রো-খ-১১-৮৯৩৫, ঢাকামেট্রো-খ-১২-১৮১৪, চট্টমেট্রো-গ-১৩-৩৫৭৩ ও চট্টমেট্রো-গ-১৪-২২৫৪।

    গ্রেফতাররা হলেন, নগরের কোতোয়ালী থানার আলকরণ রোডের বাসিন্দা আনসারুল হকের ছেলে মো. আশারাফুল হক (৩৫) ও বাকলিয়া থানার তুলাতলী এলাকার হাজী সোলায়মান সওদাগরের ছেলে মো. এমরান উদ্দিন (২৪)।




    মামলা ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৮ অক্টোবর টানেলের শুভ উদ্বোধন করেন। পরদিন গত ২৯ অক্টোবর সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এদিন মধ্যরাতে হঠাৎ স্পোর্টস কার নিয়ে রেস মেতে ওঠে একদল উঠতি বয়সী ছেলে। টানেলের আনোয়ারা প্রান্তে গাড়িগুলোকে কসরত করতে দেখা যায়। পরে এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। টানেল কর্তৃপক্ষের সাটানো সাইনবোর্ডের সর্বোচ্চ গতিসীমা লঙ্ঘন করে গাড়িগুলো রেসিং, ওভারটেকিং ও বিপজ্জনকভাবে চালানোসহ যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগে সিসিসিসি ও এন্ড এম সাইট অফিসের এসিস্ট্যান্ট ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন।




    কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, টানেলে কার রেসের ঘটনায় বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মো. আশারাফুল হক ও মো. এমরান উদ্দিনকে গ্রেফতার করা হয়। রেসে অংশ নেওয়া পাঁচটি প্রাইভেট কার জব্দ করা হয়েছে। এই মামলার এজাহারে থাকা পাঁচ আসামি ইতোমধ্যে আদালত থেকে জামিন নিয়েছেন।

    আরও খবর 25

    Sponsered content