• সারাদেশ

    বেনাপোল কাস্টমস ইমিগ্রেশন থেকে স্বর্ণ সহ এক ভারতীয় পাসপোর্ট যাত্রী আটক

      প্রতিনিধি ৯ নভেম্বর ২০২৩ , ১০:০১:০৩ প্রিন্ট সংস্করণ

    আঃজলিল: বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে সাজনাস থারিপ্পা নামের এক ভারতীয় পাসপোর্ট যাত্রীর ব্যাগ তল্লাশি করে ৬৯৭ গ্রাম ওজনের স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমসের শুল্ক গোয়েন্দা সদস্যরা।




    বুধবার (৮ নভেম্বর) সকালের দিকে ওই যাত্রী ভারতে প্রবেশের সময় তাকে আটক করা হয়। সে ভারতের কেরালা জেলার নীল সারাম থানার পলি হাউস গ্রামের কয়া থারিপ্পার ছেলে সাজনাস থারিপ্পা কুন্নুমেল (৩০)।

    স্বর্ণের চালানটি আটক করার পরে সাংবাদিকরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গেলে সেখানে কাস্টমস গোয়েন্দার কর্মরত সদস্যগণের এর সাথে থাকা স্বর্ণ চোরা চালানকারীর ছবি তোলা ও কথা বলতে নিষেধ করেন গোয়েন্দা সদস্যরা।কিন্ত কি কারনে গনমাধ্যম কর্মীদের সাথে গোয়েন্দা সদস্য দের এমন আচরন? কে ওই স্বর্ণ পাচার কারী? কি কারনে তার ছবি এবং তার সাথে কথা বলতে দেওয়া হলো না?এই নিয়ে নানান প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সংবাদ কর্মীদের মধ্যে।




    বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক শায়েখ আরেফিন জাহেদী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একজন ভারতীয় পাসপোর্ট যাত্রী সোনার একটি চালান ভারতে পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পাসপোর্ট যাত্রী সাজনাস থারিপ্পাকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে সে স্বর্ণের কথা অস্বীকার করে।

    পরেওই যাত্রীর ব্যাগের ভিতরে লুকায়িত অবস্থায় ছুরি ও তালার মধ্যে বিশেষ কায়দায় সাদা কষ্টেপ দিয়ে পেঁচানো স্বর্ণ গুলি পাওয়া যায়। স্বর্ণের চালানটি সাজনাস থারিপ্পা ঢাকা হতে নিয়ে আসে। তার পাসপোর্ট নম্বর ঠ-৬১২৫২৫৪ উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৬৯৭ গ্রাম। এবং সিজার মূল্য প্রায় ৭২ লাখ টাকা।




    তিনি আরও বলেন, আটক পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় এবং স্বর্নগুলো কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে।

    আরও খবর 4

    Sponsered content