• মহানগর

    প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা চালুর পরিকল্পনা চসিকের

      প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ৯:১৩:৫৪ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: আধুনিক প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার করে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণের বিষয়ে পরিকল্পনা নিচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

    বুধবার (৩০ আগস্ট) টাইগারপাসে সিটি মেয়রের অফিস কক্ষে কানাডিয়ান প্রতিষ্ঠান লজিক আইটি গ্লোবালের বিপণন প্রধান অনুপম আনন্দ এ বিষয়ে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন।




    সভায় জানানো হয়, হাইওয়ে এবং ফ্লাইওভারে অতিরিক্ত গতির যানবাহন সড়ক দুর্ঘটনার অন্যতম প্রধান কারণ। উন্নত বিশ্বের আদলে আধুনিক প্রযুক্তিনির্ভর গতিনিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার করে চট্টগ্রামে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব।

    ক্লাউডনির্ভর ক্যামেরা সিস্টেম ব্যবহার করে স্বনিয়ন্ত্রিতভাবে অতিরিক্ত গতির গাড়ি চিহ্নিত ও প্রযোজ্য ক্ষেত্রে জরিমানা করা সম্ভব যা সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা কমিয়ে সড়ক যোগযোগ করবে নিরাপদ।




    সভায় উপস্থিত ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।