• মহানগর

    সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সুস্থতা কামনা

      প্রতিনিধি ১১ অক্টোবর ২০২৩ , ৮:৫৬:৪৯ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী : আগামীর পথচলায়ও সব সদস্যের ভালোবাসা ও সহযোগিতা চাইলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে নেতারা। সভায় সিনিয়র সাংবাদিকেরা কমিটির কার্যক্রমের মূল্যায়ন করতে গিয়ে বলেন, এক বছর এই কমিটি অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করেছে।

    সাংবাদিকদের অধিকার আদায় ও মর্যাদা প্রতিষ্ঠার আন্দোলনে বলিষ্ঠা ভূমিকা রেখেছেন। আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে হবে।সিইউজে নির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে আলোচনা ও সভাপতি তপন চক্রবর্তীর সুস্থতা কামনায় আয়োজিত অনুষ্ঠানে তাঁরা এসব কথা বলেন। এতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর রোগমুক্তির জন্য দোয়া কামনা করা হয়।




    বুধবার (১১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এ আয়োজনে সভাপতিত্ব করেন সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রুবেল খান। বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এম. নাসিরুল হক ও মোহাম্মদ আলী, সিইউজের সহ সভাপতি অনিন্দ্য টিটো ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সমাজসেবা, আপ্যায়ন সম্পাদক আল রাহমান ও আমাদের সময় চট্টগ্রাম ব্যুরো প্রধান হামিদ উল্লাহ। সিইউজের যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালনা করেন।

    অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, সিইউজের সাবেক সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মহরম হোসাইন, নির্বাহী সদস্য আলাউদ্দিন হোসেন দুলাল, প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক খোরশেদুল আলম চৌধুরী শামীম, সিইজের সুপ্রভাত ইউনিট প্রধান স ম ইব্রাহিম, পূর্বদেশ ইউনিট প্রধান জীবক বড়ুয়া, টিভি ইউনিট প্রধান তৌহিদুল আলম, প্রতিনিধি ইউনিট প্রধান সোহেল সরওয়ার, ডেপুটি ইউনিট প্রধান ওমর ফারুকসহ সিইউজে সদস্য ও কর্মরত সাংবাদিকরা।




    চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস বলেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সারাদেশের ইউনিয়নগুলোর মধ্যে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে। সততা, স্বচ্ছতা ও দক্ষতার মাধ্যমে বর্তমান নির্বাহী কমিটি সংগঠন পরিচালনা করে যাচ্ছে। যা অত্যন্ত প্রশংসনীয়।

    তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্যদের নিয়মিত আর্থিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন। তাই আগামী জাতীয় নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সংগঠন হিসেবে সিইউজেকে গুরুদায়িত্ব পালন করতে হবে। তিনি সিইউজে সভাপতির আশু রোগমুক্তি কামনা করেন।

    সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি রুবেল খান বলেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের বর্তমান নির্বাহী কমিটি সদস্যদের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। প্রতিটি কার্যক্রম অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করে আসছে।




    আগামীতে সংগঠনের যেকোনো কর্মসূচিতে সদস্যদের পাশে থাকার জন্য আহ্বান জানান তিনি।

    সিইউজের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম দায়িত্ব গ্রহণের পর গত এক বছরে বর্তমান নির্বাহী কমিটির কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য সদস্যদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যেকোনো কর্মসূচিতে সদস্যদের অংশগ্রহণ কমিটিকে উৎসাহিত ও অনুপ্রাণিত করে। সদস্যরা প্রতিটি কাজে পাশে থাকলে সংগঠন আরও শক্তিশালী হবে।

    তিনি বলেন, নির্বাহী কমিটির কর্মকর্তারা সংগঠনের সদস্যদের যেকোনো প্রয়োজনে সবসময় পাশে ছিল, আগামীতেও থাকবে।

    সিইউজে কার্যালয় সব সদস্যের জন্য সবসময় অবারিত বলে উল্লেখ করেন তিনি।

    সংগঠনের সভাপতি তপন চক্রবর্তীর অসুস্থতার বর্ণনা দিয়ে তিনি বলেন, কলকাতায় অবস্থানকালীন আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এখনো সেখানে চিকিৎসাধীন আছেন তিনি।

    তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ফিরে আসতে পারেন সেজন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানান তিনি।




    সিইউজের সাবেক সভাপতি এম. নাসিরুল হক বলেন, এটি একটি ব্যতিক্রমী অনুষ্ঠান। দায়িত্ব নেওয়ার প্রথম বছর পর সদস্যদের মুখোমুখি হওয়ার এমন আয়োজন নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। তিনি বর্তমান নির্বাহী কমিটির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে বলেন, আগামী দিনেও এ কমিটি আমাদের আরও ভালো কাজ উপহার দেবে আশা করছি।

    সাবেক সভাপতি মোহাম্মদ আলী বলেন, জবাবদিহি ও দায়বদ্ধতা থেকে সিইউজের নির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তিতে এমন একটি আয়োজন করেছে। যেখানে অনেকে সদস্যদের কাছে জবাবদিহির ভয়ে নির্বাহী কমিটির সভা পর্যন্ত করতে সাহস করেন না, সেখানে বর্তমান কমিটি এমন উদ্যোগ তাঁদের স্বচ্ছতা, দক্ষতা ও দূরদর্শিতার প্রমাণ বহন করে।

    তিনি সবসময় বর্তমান কমিটির পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর প্রতি মানুষের দোয়া রয়েছে মন্তব্য করে তিনি বলেন, তিনি নীরবে অকাতরে মানুষকে সহযোগিতা করেন।

    স্বাগত বক্তব্যে সিইউজের সহ সভাপতি অনিন্দ্য টিটো বলেন, বর্তমান কমিটি কাজের মধ্য দিয়ে সংগঠনকে সদস্যমুখী করার চেষ্টা করেছে। বিভিন্ন কর্মসূচিতে সদস্যদের ব্যাপক উপস্থিতিই তার প্রমাণ। আগামীতেও আমরা সদস্যদের সঙ্গে নিয়ে সংগঠনকে আরও গতিশীলতার পথে এগিয়ে নিতে চাই।

    আলোচনা শেষে সিইউজে সভাপতি তপন চক্রবর্তীর সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত করেন মাওলানা হারুনুর রশিদ।




    আরও খবর 25

    Sponsered content