• মহানগর

    ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্বমঞ্চে মাথা তুলে দাঁড়িয়েছে বাংলাদেশ’: মেয়র রেজাউল

      প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২৩ , ১০:৩২:৫১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বমঞ্চে আত্মমর্যাদার সঙ্গে মাথা তুলে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

    বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চসিক কার্যালয়ে আয়োজিত খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের পর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

    মেয়র বলেন, মুক্তিযুদ্ধের পর চট্টগ্রাম ফিরে দেখি পুরো শহরটাকে শ্মশান বানিয়ে ফেলেছে পাকিস্তানিরা। এ বিধ্বস্ত দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন ঘুরে দাঁড়াচ্ছিল তখন একাত্তরের পরাজিত শক্তি ঘটালো আগস্টের নারকীয় হত্যাকাণ্ড।




    ‘অগণতান্ত্রিক শক্তির রক্তচক্ষু উপেক্ষা করে দেশে মানুষের ভাতের অধিকার-ভোটের অধিকার ফিরিয়ে এনেছেন শেখ হাসিনা। শেখ হাসিনার জন্ম না হলে, পনেরোই আগস্ট তিনি বেঁচে না গেলে হয়তো আমরা সার্বভৌমত্ব হারাতাম। উনার নেতৃত্বে দেশ যখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তখন পশ্চিমারা নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তবে, পশ্চিমাদের সব বাধা উপেক্ষা করে প্রধানমন্ত্রী পদ্মা সেতু গড়েছেন, আমাদের স্বপ্ন দেখাচ্ছেন উন্নত স্মার্ট বাংলাদেশের বাসিন্দা হওয়ার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্বমঞ্চে মাথা তুলে দাঁড়িয়েছে বাংলাদেশ। ’ বলেন মেয়র।

    প্রধানমন্ত্রীর পরিকল্পনায় চট্টগ্রাম ঘুরে দাঁড়াচ্ছে জানিয়ে মেয়র বলেন, প্রধানমন্ত্রী যে উন্নত বাংলাদেশ গড়ার পরিকল্পনা হাতে নিয়েছেন তা বাস্তবায়নে চট্টগ্রামে বিপুল পরিমাণ বিনিয়োগ করা হয়েছে। চট্টগ্রামে গড়ে তোলা হয়েছে শিল্পনগরী, টানেল, এক্সপ্রেসওয়ে। গড়া হবে মেট্রোরেল, বাড়ানো হবে বন্দর ও এয়ারপোর্টের সক্ষমতা। শুধু নগরের সড়ক ব্যবস্থার উন্নয়নেই চসিককে আড়াই হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। জলাবদ্ধতা নিরসনেও বিনিয়োগ করা হচ্ছে ১০ হাজার কোটি টাকা। এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে চট্টগ্রাম হয়ে উঠবে বিশ্ব বাণিজ্যের হাব, ঘুচে যাবে চট্টগ্রামের বেকারত্বের সমস্যা।




    সভায় প্যানেল মেয়র আফরোজা কালাম বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী যে পরিকল্পনা নিয়েছেন তা বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে। জনগণ এক থাকলে কোনো অপশক্তিই দেশের উন্নয়নের ধারাবাহিকতায় বিঘ্ন ঘটাতে পারবে না।

    সভাপতির বক্তব্যে চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা সচিব খালেদ মাহমুদ বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার পরিকল্পনা নিয়েছেন তা বাস্তবায়নে নিরলস পরিশ্রম করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উনার শ্রম ও সাহসের ওপর ভর করে আজ বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়িয়েছে বাংলাদেশ।




    প্যানেল মেয়র গিয়াস উদ্দিন চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবুল হাসনাত বেলাল, আবদুল মান্নান, আবদুস সালাম মাসুম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, আইন কর্মকর্তা জসিম উদ্দিন, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. ইমাম হোসেন রানা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, মো. রেজাউল বারী, তৌহিদুল হাসান, উপ-সচিব আশেকে রাসুল টিপু, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম কর্মসূচিতে অংশ নেন।




    আরও খবর 25

    Sponsered content