• বিনোদন

    ভারতে খেলা হবে বুবলি ও পরিমনির

      প্রতিনিধি ২৬ সেপ্টেম্বর ২০২৩ , ৯:২৫:১১ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: সংসার জীবন নিয়ে তুমুল আলোচনায় থাকা চিত্রনায়িকা শবনম বুবলী ও শামসুন্নাহার স্মৃতি পরীমনিকে এবার দেখা যাবে এক পর্দায়। ‘খেলা হবে’ নামে একটি সিনেমা করতে চলেছেন এই দুই অভিনয় শিল্পী।

    সিনেমার শুটিং হবে ভারতে। সেই শুটিংয়ে অংশ নিতে বুবলী-পরীমনিহ ১২জনের একটি দল ২৫ দিনের জন্য ভারতে যাচ্ছেন অক্টোবরে।

    তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম সাক্ষরিত একটি অনুমতিপত্র থেকে জানা যায়, ২৭ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর পর্যন্ত সিনেমার এই টিম ভারতে থাকবে। সিনেমাটি প্রযোজনা করছে ‘টিএম ফিল্মস’, আর পরিচালানা করছেন তানিম রহমান অংশু।




    প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে ফারজানা মুন্নি তথ্য মন্ত্রণালয়ে ভারত যাওয়া ও সেখানে শুটিংয়ের অনুমতি চেয়ে আবেদন করেন। এর প্রেক্ষিতে ১২ জনকে ভারতে যাওয়ার অনুমতি দেয় মন্ত্রণালয়।

    বুবলী-পরীমনি ছাড়াও সিনেমায় অভিনয় করবেন মুশফিক আর ফারহান। আরও আছেন আবুল কালাম আজাদ, শহিদুল আলম সাচ্চু, মিশা সওদাগর।

    পরীমনির ছেলে রাজ্য এই ১২ জনের তালিকায় রয়েছে, তবে সিনেমার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই, রাজ্য মূলত মায়ের সঙ্গে যাচ্ছে।

    গত ২ অগাস্ট প্রযোজনা প্রতিষ্ঠানটির ফেইসবুক পেইজে জানানো হয়, তানিম রহমান অংশু একটি সিনেমা বানাবেন। তবে সে সময় সিনেমার নাম কিংবা কলাকুশলী সম্পর্কে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

    এবার জানা গেল, নতুন সিনেমাটির নাম এবং আংশিক শিল্পীদের তালিকা। এর আগে ‘ন ডরাই’ নামে একটি সিনেমা নির্মাণ করে প্রশংসিত হয়েছেন অংশু।




    ‘খেলা হবে’ শব্দবন্ধটি প্রথম শোনা যায় বাংলাদেশের রাজনীতিতে। সংসদ সদস্য শামীম ওসমানের মুখে প্রথমবার ভাইরাল হয় ‘খেলা হবে’ শব্দবন্ধ।

    পরে এটি ভারতের পশ্চিমবঙ্গেও জনপ্রিয় হয়ে উঠে তৃণমূল কংগ্রেসের নেতা দেবাংশু ভট্টাচার্যর মাধ্যমে।

    পরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়সহ ভারতের অনেক নেতাকে এই কথাটি স্লোগান হিসেবে ব্যবহার করতে দেখা গেছে।

    কিছুদিন আগে মুক্তি পাওয়া বলিউড সিনেমার ট্রেইলারে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে আলিয়া ভাটের মুখেও ‘খেলা হবে’ শব্দবন্ধটি শোনা গিয়েছিল।

    কিন্তু ভারতীয় সেন্সর বোর্ডের আপত্তিতে নির্মাতা করণ জোহর ‘খেলা হবে’ বাদ দিয়ে সিনেমা মুক্তি দেন।