• সারাদেশ

    ঝিকরগাছায় ১০ পিস সোনার বারসহ দুই পাচারকারী আটক

      প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২৩ , ৯:০৪:৩৩ প্রিন্ট সংস্করণ

    আঃ জলিল: যশোরের ঝিকরগাছা উপজেলার সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ৪ কেজি ৬০০ গ্রাম ওজনের ১০ পিস সোনার বারসহ দুই পাচারকারীকে আটক করেছে থানা পুলিশ। যার মূল্য প্রায় ৫ কোটি টাকা।

    আটককৃতরা হলো, ঝিনাইদহের মহেশপুর উপজেলার শাহাজান আলীর ছেলে মাসুম বিল্লাহ (৩২) ও যশোর সদর উপজেলার বালিয়া ভেকুটিয়া গ্রামের আবু বক্করের ছেলে শাহীন আলম (৩৩)। শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঝিকরগাছা উপজেলার কায়েমকোলা বাজার থেকে স্বর্ণসহ তাদের আটক করা হয়। এসময় দুটি পালসার মোটরসাইকেল ও নগদ টাকা উদ্ধার করা হয়।




    নাভারণ সার্কেলের সহকারী পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান জানান, স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশের একটি দল কায়েমকোলা বাজারে অবস্থান নেয়। সেসময় দুটি মোটরসাইকেল আটক করা হয়। পরে সন্দেহভাজন ওই দু’জনের শরীর তল্লাশী করা হয়। এসময় মাসুম বিল্লাহ’র কোমরে বেল্টের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা দশটি সোনার বার উদ্ধার করা হয়। এর মধ্যে চার পিসের প্রতিটির ওজন এক কেজি, বাকি ছয় পিসের ওজন প্রতিটি একশ’ গ্রাম করে। এ হিসেবে আটক সোনারবারের মোট ওজন ৪ কেজি ৬০০ গ্রাম। যার মূল্য প্রায় ৫ কোটি টাকা।




    তিনি আরো জানান, সোনাসহ আটক আসামিদের ঝিকরগাছা থানায় সোপর্দ ও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
    অভিযানকালে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কেএম মামুনুর রশীদ, সহকারি পুলিশ সুপার নিশাত আল নাহিয়ান, থানার ওসি সুমন ভক্তসহ থানার অফিসাররা।




    আরও খবর 4

    Sponsered content