• মহানগর

    বাস কাউন্টারে শৃঙ্খলা ফেরাতে সিএমপির ৫ সিদ্ধান্ত

      প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৩৪:০৬ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: নগরের চান্দগাঁও থানা এলাকার অস্থায়ী বাস কাউন্টারগুলোতে শৃঙ্খলা ফেরাতে ৫ সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক উত্তর বিভাগ।

    বুধবার (১৩ সেপ্টেম্বর) ওই এলাকার বিভিন্ন পরিবহন পরিচালনা সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

    সিএমপির উত্তর ট্রাফিক বিভাগের সম্মেলন কক্ষে উপ কমিশনার জয়নুল আবেদীনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।




    সভায় গ্রহণ করা ৫ সিদ্ধান্তের বিষয়ে পরিবহন পরিচালনা সংশ্লিষ্টরা ট্রাফিক বিভাগকে সহযোগিতার আশ্বাস দেন।

    সিদ্ধান্তগুলো না মানলে সংশ্লিষ্ট পরিবহনগুলোকে ২০১৮ সালের সড়ক পরিবহন আইন অনুযায়ী আইনের আওতায় আনার কথা জানায় ট্রাফিক বিভাগ।

    এ সময় সিএমপির উত্তর ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ কমিশনার কীর্তিমান চাকমা, সহকারী কমিশনার আসিফ মাহমুদ গালিব, ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) মোহাম্মদ কামাল হোসেন ছাড়াও বিভিন্ন পরিবহন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।




    সভায় গ্রহণ করা ৫ সিদ্ধান্ত হলো:

    সকল প্রকার বাস মিনিবাসসমূহ বহদ্দারহাট বাস টার্মিনালে অবস্থান করা, গাড়ী ছাড়ার ৫ মিনিট পূর্বে বাসগুলো টার্মিনাল থেকে সংশ্লিষ্ট কাউন্টারের উদ্দেশ্যে রওনা করা এবং চান্দগাঁও থানার সামনে অস্থায়ী বাস কাউন্টারে যাত্রী উঠানোর জন্যে বাসগুলো একই সারিতে থেকে ৪ মিনিটের মধ্যে তাদের কার্যক্রম শেষ করা, যেসকল কাউন্টারে নিজস্ব গাড়ি রাখার ব্যবস্থা রয়েছে তারা কোনো অবস্থাতেই মূল সড়কে দাঁড়িয়ে যাত্রী না তোলা, নির্দিষ্ট স্টপেজ ছাড়া যেখানে সেখানে যাত্রী উঠানো-নামানো বন্ধ এবং ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনো চালক গাড়ী না চালানো।

    আরও খবর 25

    Sponsered content